আদালত পাড়ায় সাময়িক বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর
Advertisements

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলম মামলার অভিযোগের শুনানির জন্য গাজীপুর আদালতে হাজির হয়েছেন। এ সময় তাকে দেখতে আদালত পাড়ায় শত শত মানুষ ভিড় জমায়। আজ রবিবার(৩০ জানুয়ারি) তার বিরুদ্ধে আদালতে একটি মানহানি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার শেষ দিন ছিলো।

রোববার বেলা সাড়ে ১১টায় গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার মামলার অভিযোগ শুনানি হয়। পরে আদালতের বিচারক মো. কায়সারুল ইসলাম মামলার অভিযোগের শুনানির জন্য আগামী ৩০ মার্চ দিন ধার্য করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. নুর নবী জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধাদের কটাক্ষ করার অভিযোগে স্থানীয় নলজানী এলাকার এক বাসিন্দা গত ২৮ নভেম্বর গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মানহানির মামলা করেন। আদাত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে ৩০ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বাসন থানাকে নির্দেশ দিয়েছিলেন। কিন্তু এদিন প্রতিবেদন দাখিল না করে পরবর্তী ধার্য তারিখ ৩০ মার্চের মধ্যে তা জমা দেয়ার অনুমতি নেয় পুলিশ।

মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আমার বিরুদ্ধে দায়ের করা মামলার তারিখ ও অবস্থার খোঁজ নিতে এবং আমার আইনজীবী বন্ধুদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতেই মূলত আদালত পাড়ায় এসেছি। আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগে মামলা করা হয়েছে। আমি মনে করি সঠিক তদন্ত হলে প্রকৃত তথ্যটা বেরিয়ে আসবে। আমার শহরের মানুষ সঠিক জিনিসটা জানতে পারবে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আশা করি আমি সঠিক বিচার পাবো।

এদিকে আদালতে হাজির হওয়ার খবর পেয়ে জাহাঙ্গীর আলমের সমর্থক আলেম-ওলামা, নারীসহ নানা শ্রেণী-পেশার বিপুল সংখ্যক লোকজন হাজির হন।

Advertisements