সাংবাদিক সরওয়ার
Advertisements

নিজের নিরাপত্তা শঙ্কা ও আর্থিক অস্বচ্ছলতার কারনে মামলা করবেন না বলে জানানোর পর শেষ বেলায় মামলা দায়ের করলেন অপহরণ ও নির্যাতনের শিকার সাংবাদিক সরওয়ার।

বুধবার (৪ নভেম্বর) সকালে সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন তিনি মামলা করবেন না। কারণ হিসাবে বলেছিলেন, জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত তিনি। একই সাথে তাঁর রয়েছে আর্থিক অস্বচ্ছলতা। এই দুই কারণে মামলায় যাবেন না বলে জানিয়েছিলেন সংবাদ সম্মেলনে। শেষ বেলায় অজ্ঞাত ব্যক্তিদের দায়ী করে মামলা করা হয়েছে।
বুধবার কোতোয়ালী থানায় বাদি হয়ে মামলাটি দায়ের করেন তিনি। এ সময় তার সঙ্গে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণ করে নির্যাতনের ঘটনা। নিজে বাদি হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আমরা বিষয়টি তদন্ত করছি।
২৯ অক্টোবর সকাল থেকে অপহরণের শিকার হন সাংবাদিক গোলাম সরওয়ার। এ ঘটনায় ওইদিন রাতে কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন আজকের সূর্যোদয়’র সহকারী সম্পাদক ও গোলাম সরওয়ারের সহকর্মী জুবায়ের সিদ্দিকী।
গোলাম সরওয়ার আজকের সূর্যোদয় চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার ও অনলাইন পোর্টাল সিটি নিউজ বিডি ডট কমের নির্বাহী সম্পাদক ও প্রকাশক হিসেবে কর্মরত রয়েছেন।

গত ১ নভেম্বর সন্ধ্যায় অপহরণের শিকার সাংবাদিক গোলাম সরওয়ারকে মুমূর্ষু অবস্থায় সীতাকুণ্ডের কুমিরা এলাকায় ফেলে যায় অপহরণকারীরা।
এরপর বুধবার দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিক গোলাম সারওয়ার জানান, নিরাপত্তার ও আর্থিক স্বচ্ছলতার অভাবে অপহরণ ও অমানুষিক নির্যাতনের ঘটনায় মামলা করতে চান না।

গোলাম সারওয়ার বলেন, সম্প্রতি সময়ে আমি কয়েকটি নিউজ করছি। এসব নিউজের পর অজ্ঞাত সন্ত্রাসীরা আমাকে ফোনে হুমকি দিয়েছিল। তবে তারা কোন নিউজের জন্য হুমকি দিয়েছে তা বলেনি। আমাকে অপহরণ ও নির্যাতন করা হয়েছে আমি এই মূহুর্তে আমার জীবন নিয়ে শঙ্কিত। এছাড়াও আমি আর্থিকভাবে অস্বচ্ছল, তাই আপাতত কারো বিরুদ্ধে মামলা মোকদ্দমায় জড়াতে চাই না।
এ সময় তিনি তার অপহরণের পর সাংবাদিক ইউনিয়ন এবং সকল সাংবাদিকদের আন্দোলন করে তার পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানান।

Advertisements