GSC
Advertisements

গাজীপুরের কাপাসিয়া চাঁদপুর ইউনিয়নে গত শুক্রবার (২৪ মে) আত্মপ্রকাশ করে গ্র‍্যাজুয়েট স্টুডেন্টস এসোসিয়েশন অব চাঁদপুর (জিএসসি) নামক অরাজনৈতিক ও অলাভজনক একটি সামাজিক সংগঠন। উদ্যোক্তারা জানান, সংগঠনটি চাঁদপুর ইউনিয়নের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণ, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ সহ নানাবিধ স্বেচ্ছাসেবামূলক কাজে শিক্ষার্থীদের উদ্ভুদ্ধ করণের কাজ করে যাবে ।

সংগঠক ও অন্যতম উদ্যোক্তা ফাহাদ আহমেদের সঞ্চালনায় সংগঠন ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আলী নাছের খান, নয়ন চক্রবর্তী এবং নোয়াপাড়া ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাসুদেব চন্দ্র দাস প্রমুখ।

প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট আলী নাছের খান বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী দক্ষ মানব সম্পদে রুপান্তরিত হবার জন্য তরুণদের ব্যক্তিগত দায় রয়েছে। চাকুরী ও ব্যবসায় টিকে থাকতে হলে ভাষা, গণিত, কম্পিউটার পরিচালনা, কোডিং, কমিউনিকেশন স্কিল, ইমোশনাল এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সহ ডিজিটাল লিটারেসির প্রয়োজনীয় বিষয়গুলোতে তাদের দক্ষতা অর্জন করতে হবে। এজন্য দরকার সঠিক গাইড লাইন। জিএসসি চাঁদপুরের ইউনিয়নের কৃতি মানুষদের সাথে তরুণদের মেলবন্ধন স্থাপন করতে চায়, যাতে করে তরুণরা একাডেমিক এবং কর্মজীবনে সফল হবার জন্য প্রয়োজনীয় তথ্য ও উপদেশ পেতে পারে।

প্রতিষ্ঠাতা সদস্য চয়ন চক্রবর্তী তার বক্তব্যে বলেন, গাজীপুরে জেলার কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়ন ঢাকার খুবই পার্শ্ববর্তী এলাকা। কিন্তু আমাদের মফস্বলের স্কুল কলেজ গুলো ফলাফলের দিক থেকে এখনো পিছিয়ে আছে। আধুনিক এ প্রতিযোগিতার সময়ে তাই তরুণদের স্ব-উদ্যোগী হয়ে নিজেদের ফলাফল ভাল করার জন্য প্রস্তুতি নিতে হবে । জিএসসি তরুণদের মাঝে
বই পড়ার অভ্যাস এবং মূল্যবোধ সম্পন্ন মানুষ হবার আহবান জানাতে চায়। মাদক সহ অন্যান্য সামাজিক সমস্যা নিরসনে তরুণদের সাথে নিয়ে আমরা সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাবো ।

সদস্যবৃন্দ সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতে নয়ন চক্রবর্তীকে সংগঠনটির আহবায়ক নির্বাচিত করা হয়। ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন (জিএসসি)’র সদস্য রায়হান মোড়ল,তানভীর খান,জুবায়ের রহমান খান,ঝলক ঘোষ,পল্লী চিকিৎসক হিরেন্দ্র চক্রবর্তী,চাঁদপুর বাজার ব্যাবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মাসুদ খান সহ ভাওয়াল চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেকে৷

Advertisements