আবারও সরকার গঠনে ব্যর্থ ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু
Advertisements

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জানিয়েছেন, তিনি ইউক্রেনে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম পাঠাতে চান। তার এ বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে মস্কো।

নেতানিয়াহুর এই বক্তব্যের জবাবে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, যারা এ মুহূর্তে অস্ত্র পাঠানোর কল্পনা করছে তারা মূলত যুদ্ধের বিস্তার ঘটাতে চাইছে বলে ধরে নেয়া যায়।

গত মঙ্গলবার মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন-কে দেয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু বলেন, ইউক্রেনের কাছে আয়রন ডোম পাঠানোর বিষয়টি তিনি উড়িয়ে দিচ্ছেন না। নেতানিয়াহুর এই বক্তব্যের জবাবে মারিয়া জাখরোভা বলেন, “যেসব দেশ ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করছে তাদেরকে বুঝতে হবে যে, রাশিয়ার সেনাদের দিকে তাক করা সমস্ত অস্ত্র আমরা বৈধ লক্ষ্যবস্তু হিসেবে গণ্য করব। নতুন যে অস্ত্রই দেয়া হোক না কেন তা যুদ্ধের বিস্তার ঘটাবে এবং সংকট বাড়িয়ে তুলবে। এ বিষয়টি সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে।”

নেতানিয়াহু আয়রন ডোম দেয়া প্রসঙ্গে যে বক্তব্য দিয়েছেন তা সিএনএন তাদের ভিডিও বিভাগে আপলোড করেনি, আবার লিখিত সাক্ষাৎকারে এই অংশ রাখা হয় নি। বরং সিএনএন নেতানিয়াহুকে চলমান সংকটের মধ্যস্থতাকারী হিসেবে তুলে ধরতে চেয়েছে। রাশিয়া টুডে এই খবর দিয়েছে।

Advertisements