military strength
Advertisements

ইরানের পার্লামেন্ট স্পিকার বাকের কলিবফ বলেছেন, তার দেশ গতরাতের ইসরাইলবিরোধী প্রতিশোধমূলক হামলায় নিজের সামরিক শক্তিমত্তার খুব সামান্যই প্রদর্শন করেছে।

তিনি সামাজিক মাধ্যম এক্স-এ নিজের অফিসিয়াল পেজে দেয়া এক পোস্টে লিখেছেন, “আগ্রাসীদেরকে ইরানের শক্তিমত্তার মাত্র সামান্য অংশ প্রদর্শন করা হয়েছে।” তিনি আরো লিখেছেন, “আত্মরক্ষার ন্যায়সঙ্গত অধিকারের উপর ভিত্তি করে আমরা আমাদের সমস্ত শক্তি দিয়ে ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধংদেহিতার বিরুদ্ধে দাঁড়িয়েছি।”

ইরান মঙ্গলবার রাতে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী তেল আবিবের আশপাশের কয়েকটি সামরিক ঘাঁটিতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে হামলা চালায়। ইরানের বিভিন্ন স্থান থেকে প্রায় ২০০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয় যেগুলোর শতকরা ৯০ ভাগ লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

ইরানের ক্ষেপণাস্ত্র হামলার সময় ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ভূগর্ভস্থ বাঙ্কারে আশ্রয় নেন। এ সময় নেতানিয়াহুর পালিয়ে যাওয়ার একটি ভিডিও অনলাইনে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

ইসরাইলি কর্মকর্তারা ইরানের এ হামলার জবাব দেয়ার হুমকি দিয়েছেন। এ সম্পর্কে ইরানের পার্লামেন্ট স্পিকার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইল যে হুমকি দিচ্ছে তার জবাব দেয়ার জন্য কিছু ‘অপ্রত্যাশিত পরিকল্পনা’ ইরানের হাতে রয়েছে। তিনি বলেন, “আমরা তোমাদের জন্য ঠিক কী প্রস্তুত করেছি তা যদি তোমরা জানতে তাহলে ইরানের গর্বিত জাতিকে কখনও হুমকি দিতে না।”

Advertisements