অস্ত্র মামলা
Advertisements

লক্ষ্মীপুরে হত্যা ও অস্ত্র মামলায় আসামির তালিকা থেকে নাম বাদ দিতে স্বেচ্ছাসেবক লীগের এক নেতার কাছে দুই লাখ টাকা দাবি করেছেন কৃষক দলের এক নেতা। এ সংক্রান্ত মোবাইল ফোনে কথোপকথনের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। পরে অভিযুক্ত ওই নেতাকে কৃষক দল থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তবে তিনি অডিও রেকর্ডটি সাজানো বলে দাবি করেন।

অভিযুক্ত কৃষক দল নেতার নাম জসিম চৌধুরী। তিনি জেলার রায়পুরের বামনী ইউনিয়ন কৃষক দলের সদস্যসচিব। অভিযোগ উঠেছে, জেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষিবিষয়ক সম্পাদক জহির উদ্দিনকে মামলা থেকে বাঁচাতে তিনি টাকা দাবি করেন।

অভিযোগ রয়েছে, এক বিএনপি নেতা অস্ত্র ও হত্যা মামলা করবেন বলে স্বেচ্ছাসেবক লীগের নেতা জহির উদ্দিনকে ভয় দেখান কৃষক দলের জসিম চৌধুরী। ওই মামলা থেকে রেহাই পেতে হলে তিনি জহিরকে জমি বিক্রি করে হলেও দুই লাখ টাকা দিতে বলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ১৭ মিনিটের অডিওতে জসিম চৌধুরীকে বলতে শোনা যায়, ‘ভাই বোঝেন তো! অস্ত্র মামলা, হত্যা মামলা। যদি এই মামলা একবার ইস্যু হয়ে দাঁড়ায়, তাহলে ২, ৪, ১০ ও ১৫ বছরেও কিছু হবে না। জমি বিক্রি করেন, আমারে টাকা দেন।’

তবে কৃষক দল নেতা জসিম চৌধুরী দাবি করেন, অডিওটি এডিট করা। তিনি দলের নেতাদের বিষয়টি জানিয়েছেন। তিনি স্বেচ্ছাসেবক লীগের নেতা জহির উদ্দিনের কাছে চাঁদা চাননি। তবে এ নিয়ে শোকজ নোটিশ পেয়েছেন এবং তার জবাব দেবেন বলে জানান তিনি।

স্বেচ্ছাসেবক লীগ নেতা জহির উদ্দিন বলেন, আমি কোনো অন্যায় করিনি। জসিম ফোন করে হত্যা ও অস্ত্র মামলা থেকে নাম বাদ দেওয়ার অজুহাত দেখিয়ে আমার কাছে দুই লাখ টাকা দাবি করেছেন। একপর্যায়ে তিনি বলেছেন, প্রয়োজনে জমি বিক্রি করে হলেও আমি যেন তাঁকে টাকা দিই।

রায়পুর উপজেলা কৃষক দলের আহ্বায়ক কাউসার মোল্লা বলেন, দু’দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দেওয়ার জন্য জসিমকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই অনুযায়ী তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements