ইসরাইলি সেনা নিহত
Advertisements

গাজা উপত্যকায় ইহুদবাদী ইসরাইলি জন্য বড় ধরনের বিপর্যয় ঘটেছে। গতকাল সোমবার (২২ জানুয়ারী) গাজার খান ইউনুস শহরে দুটি ভবনে হামাস যোদ্ধারা বিস্ফোরণ ঘটালে ভবন দুটি ধ্বংস হয় এবং একুশ জন সেনা নিহত হয়েছে। এই ২১ সেনা নিহত হওয়ার পর গাজায় স্থল অভিযান চালাতে গিয়ে ইসরাইলের স্বীকারোক্তি মতে নিহত দখলদার সেনার সংখ্যা ২১৯ এ পৌঁছালো। গতকাল যেসব সেনা নিহত হয়েছে তার মধ্যে কয়েকজন সার্জেন্ট মেজর পদমর্যাদার কর্মকর্তা রয়েছে।

ইসরাইলের ইংরেজি দৈনিক টাইমস অব ইসরাইল জানিয়েছে, ওই এলাকায় ইহুদিবাদী সেনারা একটি বাফার জোন প্রতিষ্ঠার চেষ্টার সময় হামাস সেখানে বিস্ফোরণ ঘটায়। বাফার জোন প্রতিষ্ঠার জন্য ওই এলাকায় ইসরাইলের বহু সেনা মোতায়েন করা হয়েছিল এবং নিরাপত্তা দেয়ার কাজে দায়িত্ব পালনরত একটি ট্যাংকে হামাস যোদ্ধারা আরপিজি দিয়ে হামলা চালালে এই ভবন দুটি ধ্বসে পড়ে।

ইসরাইলের সন্ত্রাসী সেনারা বলেছে, ওই ভবন দুটি ধ্বংস করার জন্য ইসরাইলি সেনারা মাইন পেতে রেখেছিল। হামাস ট্যাংকে গোলা ছোড়ার পরপরই ভবন দুটিতে বিস্ফোরণ ঘটে।

গাজায় ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসন বন্ধের দাবিতে খোদ ইসরাইলের ভেতরে যখন প্রচণ্ড রকমের বিক্ষোভ সমাবেশ হচ্ছে তখন ইসরাইলি সেনাদের জন্য এই বড় ধরনের বিপর্যয়ের ঘটনা ঘটলো। এতে যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার আরো চাপে পড়লো বলে মনে করা হচ্ছে। তবে উগ্রবাদী এই সরকারের জাতীয় নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বেনজাভির দাবি করেছেন, ২১ জন সেনা মৃত্যুর মধ্যদিয়ে একথা পরিষ্কার হয়েছে যে, গাজায় হামলা অব্যাহত রাখা জরুরি।

Advertisements