হরিয়ানা রাজ্যে জুমার নামাজের ওপর নিষেধাজ্ঞার নিন্দা জানাল পাকিস্তান
Advertisements

ভারতের হরিয়ানা রাজ্যের বেশ কয়েকটি স্থানে মুসলমানদের জুমার নামাজ পড়ার ওপর বিজেপি সরকারের আরোপিত নিষেধাজ্ঞার তীব্র নিন্দা করেছে পাকিস্তান।পাক পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার প্রকাশিত এক বিবৃতিতে বলেছে, আমরা ক্রমাগত মসজিদ ভাঙচুর এবং মুসলিমদের ইবাদতের স্থানগুলোর বিরুদ্ধে সঙ্ঘ পরিবারের চরমপন্থীদের আক্রমণে গভীরভাবে উদ্বিগ্ন। উত্তর প্রদেশ এবং হরিয়ানার বিজেপি শাসিত রাজ্যগুলোতে এরূপ ঘটনা ঘটে থাকে।

বিবৃতিতে বলা হয়, মুসলিম ধর্মীয় স্থানগুলোকে অপবিত্র করার লক্ষ্যে উগ্র হিন্দু দলগুলো শুক্রবারের জুমার নামাজের জন্য ব্যবহৃত বেশ কয়েকটি মাঠে গোবর ফেলেছে বলে জানা গেছে। আন্তর্জাতিক উদ্বেগ সত্ত্বেও ত্রিপুরায় মুসলমানদের ওপর এবং তাদের মসজিদ, ঘরবাড়ি এবং ব্যবসার বিরুদ্ধে নৃশংস হামলা অব্যাহত রয়েছে।

এতে বলা হয়েছে, পাকিস্তান আন্তর্জাতিক সম্প্রদায়কে বিশেষ করে জাতিসংঘ এবং সংশ্লিষ্ট আন্তর্জাতিক মানবাধিকার ও মানবিক সংস্থাগুলোকে ক্রমবর্ধমান ইসলাম-ভীতি বন্ধ করার জন্য তাদের দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছে

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় আরো বলেছে, ভারতে সংখ্যালঘুদের বিশেষ করে মুসলমানদের বিরুদ্ধে সহিংস আক্রমণ বন্ধ, তাদের নিরাপত্তা, কল্যাণ এবং তাদের মসজিদগুলোর সুরক্ষা নিশ্চিত করতে হবে।

Advertisements