শ্রীপুর উপজেলা আ.লীগের ৮ মার্চের সম্মেলণ ঘিরে নানা সমীকরণ
Advertisements

গাজীপুরের শ্রীপুর উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলণ আগামি ৮ ই মার্চ।

দুই বার স্থগিত হয়ে যাওয়া সাড়ে ৩ বছর ঝুলে থাকা উপজেলা আ.লীগের বহুল কাঙ্খিত সম্মেলণটি অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে এই সিদ্ধান্তে উজ্জ্বীবিত এখানকার দলটির নেতা কর্মিরা।তবে উৎসাহ উদ্দীপনার পাশাপাশি রয়েছে বহুমুখি উদ্বেগ।

অনেকেই বলছেন ২০১৪ সালে লোমহর্ষক হৃদয়বিদারক আলামিন হত্যাকান্ড ও শ্রীপুরকে রণক্ষেত্রে পরিনত করে আজকের সাংসদ, সেদিনের উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন সবুজকে হত্যা প্রচেষ্টার দিন ৮ মার্চ।

সেই দিনটিতে যে সম্মেলণ এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে তা মাথায় রেখে নিরাপত্তাবেষ্টনী তৈরি করা উচিৎ।

গত ২১ শে ফেব্রুয়ারি জেলা কমিটির বর্ধিত সভায় কেন্দ্রিয় নির্দেশে সময় নির্ধারিত হওয়ার পর চলছে নানা সমীকরণ।কে কে হচ্ছেন উপজেলাটির আ.লীগের কর্ণধার তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ ও হিসেব নিকেশ।

উপজেলা সম্মেলণকে সফল করতে আগামি ২৪ শে ফেব্রুয়ারি ডাকা হয়েছে উপজেলা আ.লীগের বর্ধিত সভা।এদিন বিকেল ৩ টায় দলিয় কার্যালয়ে এই বর্ধিত সভাটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এতে প্রধান অতিথি হয়ে উপস্থিত থাকবেন গাজীপুর-৩ আসনের এমপি ও জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ।
এদিকে উপজেলা সম্মেলণের দিন নির্ধারিত হওয়ায় সভাপতি ও সাধারন সম্পাদক পদ দুটি নিয়ে প্রকাশ্যে অপ্রকাশ্যে চলছে নানা বিশ্লেষণ।এখন পর্যন্ত এই দুটি শীর্ষ পদে কেউ প্রকাশ্যে প্রার্থিতা ঘোষণা না দিলেও বাতাসে ভাসছে অনেকেরই নাম।

অন্যদিকে বর্তমান সাংসদ বিরোধী একটি চক্র প্রায় ৩ বছর যাবত পদ দুটি দখলে নিয়ে সাংসদ ইকবাল হোসেন সবুজ’র রাজনীতিকে ধূলিস্যাৎ করে দিয়ে নিজে এমপি হওয়ার মিশণে বহুমুখি তৎপরতা অব্যাহত রেখেছেন বলে জনশ্রুতি রয়েছে।

এমনি এক সমীকরণে কারা হচ্ছেন ইকবাল হোসেন সবুজ এমপি সমর্থিত প্রার্থি আর কারাই বা হচ্ছেন তার বিপক্ষের যৌথ শক্তির ধারক তা এখনো পুরোপুরি সুস্পষ্ট নয়।

তবে প্রার্থি তালিকায় এখন পর্যন্ত সভাপতি ও সাধারন সম্পাদক পদে যাদের নাম আলোচিত হচ্ছে তাদের মধ্যে অন্যতম হচ্ছেন শ্রীপুরের পৌর মেয়র আনিছুর রহমান,শাফি উদ্দিন মোড়ল,ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, জেলা আ.লীগের সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মন্ডল, আখতারুজ্জামান,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, আহসান উল্লাহ,আলহাজ্ব এ,কে,এম সাখাওয়াত হোসেন খান,এ্যাড মোশাররফ ভূঁইয়া,আমির হামজা,তেলিহাটি ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার,উপজেলা আ.লীগের যুগ্ম আহবায়ক হুমায়ূন কবির হিমু এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল বি,এ।

Advertisements