শ্রীপুরে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
Advertisements

সংবাদ প্রতিদিন পত্রিকার গাজীপুর প্রতিনিধি সাংবাদিক মুজাহিদের উপর হামলার প্রতিবাদে গাজীপুরের শ্রীপুরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেল ৩ টা থেকে ৫টা পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালিত হয়। প্রথমে শ্রীপুর উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন, পরে শ্রীপুর চৌরাস্তা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে থানা মোড়ে এসে শেষ হয়। এরপর শ্রীপুর থানার সামনে কলম বিরতি এবং অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ড.এ কে এম রিপন আনসারী ।

শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আঃ লতিফের সভাপতিত্বে ও দৈনিক যুগান্তরের শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেক এবং দৈনিক আজকের পত্রিকার শ্রীপুর প্রতিনিধি রাতুল মন্ডলের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সদর প্রেসক্লাবের সভাপতি, গাজীপুর জেলা প্রেসক্লাবের সহসভাপতি ও এশিয়ান টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি মো. আবু বকর সিদ্দিক,গাজীপুর জেলা প্রেসক্লাবের সহসভাপতি ও যুগান্তরের সাংবাদিক আবুল কাশেম,শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, সকালের সময়ের শ্রীপুর প্রতিনিধি এবং শ্রীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, কালের কন্ঠের আঞ্চলিক প্রতিনিধি শাহীন আকন্দ, সমকালের গাজীপুর প্রতিনিধি ইজাজ আহমেদ মিলন, প্রথম আলোর শ্রীপুর প্রতিনিধি সাদেক মৃধা,শ্রীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বসির আহমেদ কাজল, দৈনিক বাংলাদেশের আলোর শ্রীপুর প্রতিনিধি রতন প্রধান, গাজীপুর জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক রমজান আলী রুবেল, দৈনিক আমাদের সংবাদের স্টাফ রিপোর্টার ও শ্রীপুর গণজাগরণ মঞ্চের সমন্বয়ক সাংবাদিক আনোয়ার হোসেন প্রমূখ।

প্রসঙ্গত,সাংবাদিক মুজাহিদ বাদী হয়ে শ্রীপুর থানায় বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন সহ চার জনকে আসামি মামলা দায়ের করেন। মামলা নং ১৭(১০)২২। মামলার দায়িত্ব প্রাপ্ত পরিদর্শকের নাম আমজাদ হোসেন।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতারা আসামি গ্রেফতারের জন্য প্রশাসনকে ৪৮ ঘন্টা সময় বেঁধে দেন। এর মধ্যে আসামি গ্রেফতার না হলে আরও কঠোর কর্মসূচী দেয়ার কথা জানান।

Advertisements