শ্রীপুরে পরিবহন সংকটে ভাড়া বেশি নেয়ায় মহাসড়কে বিক্ষোভ
Advertisements

করোনাকালীন সময়ে আর্থিক খাতকে সচল রাখতে শিল্প কারখানাগুলো খুলে দিয়েছে সরকার। কিন্তু পরিবহন সংকটে ভাড়া বেশি নেয়ায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ২ নং সিএন্ডবি এলাকায় বিক্ষোভ দেখা দিয়েছে। পরে পুলিশ এসে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

সোমবার (২ আগস্ট) সকালে শ্রীপুরে পরিবহন সংকটে কর্মস্থলে যেতে শ্রমিকদের ভোগান্তি ও ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিল্প কারখানার শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়েছেন ওই মহাসড়কে চলাচলকারী অন্যান্য শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

এতে মহাসড়কের দুই পাশে ২ কিলোমিটারেরও বেশি জটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

২ নং সিএন্ডবি এলাকায় চাকুরিরত কয়েকজন শ্রমিক জানান, কারখানা খুলে দেওয়া হলেও যাতায়াতের কোনো সুব্যবস্থা করা হয়নি। এ সুযোগে মহাসড়কে চলাচলকারী লোকাল বাস, সিএনজি ও অটোরিকশা ৫ গুন বেশি ভাড়া আদায় করছে। যারা মহাসড়কে এ ভাড়া নিয়ন্ত্রণ করে তাদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ইয়াসমিন কারখানার শ্রমিক হেলাল জানান, বাঘের বাজার-কারখানা পর্যন্ত অটোরিকশা ভাড়া ২০ টাকা থাকলেও সেই ভাড়া ৫০ টাকা দিয়েও গাড়ি পাওয়া যাচ্ছে না। দীর্ঘক্ষণ অপেক্ষা করে স্বল্প ভাড়ায় অটোরিকশা না পেয়ে হেঁটেই কারখানার উদ্দেশে রওনা হয়েছি। এসে দেখি অনেকেরই একই অবস্থা। মূলত পরিবহন কম থাকায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। আমরা এর প্রতিকারের দাবিতে বিক্ষোভ করছি।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, শ্রমিকদের সঙ্গে আলোচনা করে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

Advertisements