শ্রীপুরে কারখানার দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু
Advertisements

গাজীপুরের শ্রীপুরে উপজেলার নয়নপুরে জেনফার বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস নামে এক কারখানার দেয়াল ধসে এ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তিনজন আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ জুন) দুপুরে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক ফরিদ ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার কুড়িপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। ফরিদ নয়নপুর এলাকায় ভাড়া থেকে স্থানীয় একটি কারখানায় কাজ করতেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় আবু বকর সিদ্দিক জানান, ওই কারখানার পেছনের সীমানা প্রাচীরের দেয়ালটি ছিল পুরনো। দেয়ালটি শুধু বালুর ওপর তৈরি করা হয়েছিল। এটা এতই জীর্ণ ছিল যে দেয়ালটিকে বাঁশ দিয়ে আড় বেঁধে রাখা হয়েছিল। ওই দেয়ালটির পাশের সড়ক দিয়ে স্থানীয়রা যাতায়াত করতেন। শুক্রবার দুপুর দেড়টার দিকে কারখানার দেয়ালের পাশের সড়ক দিয়ে যাওয়ার সময় দেয়ালটি পথচারীদের ওপর পড়ে। এতে তিনজন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। ফরিদের অবস্থা গুরুতর থাকায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফরিদের স্বজন মোশারফ হোসেন বাবুল মোবাইল ফোনে বলেন, ফরিদকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. বেলাল আহমেদ বলেন, দেয়াল ধসের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ধসে যাওয়া ৪০ ফুট লম্বা দেয়ালটি মেশিন দিয়ে টুকরো টুকরো করা হয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়ে আহত বা নিহত কাউকেই পাইনি। তবে স্থানীয়রা জানিয়েছেন ফরিদ নামে এক পথচারী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) ইমতিয়াজ মাহফুজ ভুঁইয়া বলেন, দেয়াল ধসে একজন নিহতের ঘটনা শুনলেও তার লাশ আমরা পাইনি। শুনেছি লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements