শ্রীপুরে এমপির বক্তব্যের পর বনকর্মীদের উপর হামলা
Advertisements

ঢাকা বন বিভাগের অধীন শ্রীপুর রেঞ্জের ২ নং খতিয়ানভুক্ত বনভূমি উদ্ধার অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছে ৩ বনকর্মী।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর ২০২৩) সকালে শ্রীপুর রেঞ্জের সিংড়াতলি বিটের লোহাগাছ এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, বাগান মালী মুঞ্জুরুল করিম, মাছুম মিয়া, ও ফ্রিম্যান সাবির মিয়া। এ বিষয়ে বন বিভাগের পক্ষ থেকে থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে। এতে অভিযুক্তরা হলেন, লোগহাগাছ গ্রামের মো. রাকিব হাসা(২৮) ও মো. নুরুল ইসলামসহ (৫২) অপরিচিত ৭-৮ জন।

এ বিষয়ে শ্রীপুর রেঞ্জ অফিসার মোখলেসুর রহমান জানান, গত ২০ সেপ্টেম্বর মাসিক সমন্বয় সভায় মাননীয় সাংসদ বলেন, ‘ঘর ভাঙতে গেলে শালাগোরে বেঁধে রাখবেন’। এমপির ওই কথার পর বন কর্মকর্তাদের কাজ করতে বেগ পেতে হচ্ছে। এরপর থেকেই গাজীপুরের বিভিন্ন জায়গায় ভূমি দস্যূরা, বন বিভাগের জমি দখল করতে মরিয়া হয়ে পড়েছে। আজ বনভূমি দখলের বিষয়টি জানার পর উদ্ধার অভিযানে গেলে একজন বন কর্মকর্তাকে পিটিয়ে হাত ভেঙে দেয় অভিযুক্তরা। অভিযান পরিচালনার সময় অভিযুক্তরা রাকিব হাসান বারবার বলতেছিলো, এমপিকে ফোন দেন, এমপির পরামর্শে ঘর করছি।

শ্রীপুর থানার অফিসার্স ইনচার্জ এ.এফ.এম নাসিম বলেন, বন বিভাগের লোকজনের উপর এলাকাবাসি হামলা করেছে মর্মে, ‘শ্রীপুর সদর বিট কর্মকর্তা একটি অভিযোগ দিয়েছে। পাশাপাশি এলাকাবাসীও একটি অভিযোগ দিয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো’।

Advertisements