শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা
Advertisements

গাজীপুরের শ্রীপুরে বরমী ইউনিয়নের পাঠানটেক গ্রামের মৃত জালাল উদ্দিন শেখের ছেলে ফারুক শেখের দীর্ঘদিন যাবৎ ভোগদখলীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জবরদখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে স্থানীয় গ্রামের এক জনসহ অজ্ঞাত চারজনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ওই জমি নিয়ে গাজীপুর কোর্টের ফৌজধারী মামলা নং- ৯৬৭, এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে আদালত উভয়পক্ষকে স্ব স্ব স্থানে থাকার নিদের্শ প্রদান করেন।

এ ব্যাপারে ভুক্তভোগী ফারুক শেখ জানান, এখানে আমাদের যৌথ ক্রয়কৃত জমির পরিমাণ ৮ শতাংশ। সেখানে আমার নিজ নামে সাফকবলা দলিল মূলে ৪ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করছি। কিন্তু কিছুদিন যাবৎ আমার জমিতে এসে স্থানীয় ইউনুছসহ কয়েকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এ ব্যাপারে আদালত থেকে ১৪৫ ধারায় বিবাদীকে নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু আইন অমান্য করে তারা অবৈধভাবে আমার জমি জবর দখলের চেষ্টা করছে।

এ বিষয়ে অভিযুক্ত ইউনুছ বলেন, ওই চার শতাংশ জমি ক্রয় করার উদ্দেশ্যে ফারুক শেখের কাছ থেকে তিন মাসের মেয়াদে বায়না রেজিষ্ট্রি করি। সময়সীমা অতিক্রমের আগেই বর্তমানে জমির ন্যায্য মূল্য পরিশোধ করে দেওয়ার পর ফারুক শেখ আমাকে সাফ কবলা রেজিষ্ট্রি করে দিচ্ছে না। আমার বিরুদ্ধে একের পর এক মিথ্যা ও হয়রানীমূলক মামলা দিয়ে যাচ্ছে।

শ্রীপুর থানার এএসআই নাছির উদ্দিন খাঁন জানান, ওই জমিতে আদালতের নিষেধাজ্ঞা দেওয়া আছে। নিষেধাজ্ঞা অমান্য করে গায়ের জোরে স্থানীয় মৃত আব্দুল আনিছের ছেলে হারুন অর রশিদ ওরফে ইউনুছ ওই জমিতে স্থাপনা নির্মাণ করছে। একাধিকবার ঘটনাস্থলে গিয়ে কাজ করতে নিষেধ করা হয়েছে। এরপরও কাজ চালিয়ে গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements