শ্রীপুরে জুয়ার আসর থেকে ৭ জন গ্রেফতার!
Advertisements

গাজীপুরের শ্রীপুরে অটোরিকশা চালক কিশোর হাবিবুর রহমান দুখুকে জবাই করে হত্যার ১২ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেফতার করেছে শ্রীপুর থানা পুলিশ।

তথ্যপ্রযুক্তির মাধ্যমে প্রথমে ঘাতক মৃদুলকে (২১) গ্রেফতার করে পুলিশ। পরে মৃদুলের দেয়া তথ্যমতে পুলিশ মূল পরিকল্পনাকারী আমিরুলকে (২৫) গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো, উপজেলার নগর হাওলা গ্রামের আ. অহিদ মিয়ার ছেলে মৃদুল (২১) এবং ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানার বোররচড় গ্রামের আ. খালেকের ছেলে আমীরুল (২৫)।

অন্যদিকে, নিহত হাবিবুর রহমান দুখু মিয়া (১৩) সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার গাজগড়া গ্রামের মো. জাবেদ মিয়ার ছেলে।

সে পরিবারের সাথে উপজেলার নগর হাওলা গ্রামের ইঞ্জিনিয়ার সুলতান মাহমুদের বাড়িতে ভাড়া থাকতো।
এ ঘটনায় নিহতেরর বাবা বাদী হয়ে শ্রীপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূইয়া সংবাদ সম্মেলনে জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের কথা শিকার করেছে। গ্রেফতারকৃত মৃদুল পেশায় অটোচালক। মাঝে মধ্যে রাজমিস্ত্রির কাজও করতো। আর আমিরুল ভাঙ্গারি ব্যবসায়ী। তারা দু’জনে পূর্ব পরিচিত।

আমীরুল মৃদুলকে প্রলুব্ধ করে অটোরিকশা চুরি করে এনে দিতে পারলে প্রতি রিকশার জন্য তাকে ৫০ হাজার টাকা দিবে।টাকার লোভে মৃদুল রাজি হয়। আমীরুল মৃদুলকে চুরির কৌশল শিখিয়ে দেয়।

তাদের পূর্ব পরিকল্পনা অনুযায়ী রবিবার সন্ধ্যায় আমীরুল মৃদুলকে একটি ছুরি দিয়ে বলে, ভাড়া করে অটো নিয়ে নির্জন স্থানে গিয়ে কৌশলে অটোচালককে নামিয়ে গলায় ছুরি চালিয়ে দ্রুত অটো নিয়ে পালিয়ে যেতে হবে।

রবিরার রাতে মৃদুল নগর হাওলা গ্রামের ডাচ-বাংলা কারখানার মোড় থেকে পার্শ্ববর্তী ধনুয়া গ্রামে যাবার কথা বলে দুখুর অটোরিকশায় উঠে। চলার পথে মৃদুল মোবাইল ফোনে আমীরুলের সাথে যোগাযোগ রক্ষা করে।

এক পর্যায়ে ওই স্থানে গিয়ে মৃদুল কৌশলে দুখুকে অটো থেকে নামায়। এ সময় দুখু নামতেই মৃদুল কোমর থেকে ছুরি বের করে দুখুর গলায় আঘাত করে। এতে দুখু মাটিতে লুটিয়ে পড়লে সে অটো নিয়ে ময়মনসিংহ জেলার ভালুকায় চলে যায়।

ভালুকা ব্রিজে আমীরুলের জন্য অপেক্ষা করে মৃদুল বাড়ি চলে আসে। পরে ঘটনাস্থলে ফেলে যাওয়া মোবাইলের সূত্র ধরে নিজবাড়ি থেকে মৃদুলকে গ্রেফতার করে পুলিশ।

মৃদুলের তথ্যমতে গ্রেফতার করে আমীরুলকেও। হত্যাকাণ্ডের ১২ ঘন্টার মধ্যে পুলিশ হত্যার রহস্য উৎঘাটন করতে সক্ষম হয়।

উল্লেখ্য, রোববার (৫ জুন) দিবাগত রাত ১০ টার দিকে উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের আবুল হাসেম চেয়ারম্যানের পুরাতন বাড়ির নিকটে কিশোর হাবিবুর রহমান দুখুর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

Advertisements