Israel condemns terrorist attacks in Lebanon
Advertisements

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লেবাননে সন্ত্রাসী বিস্ফোরণের ঘটনার নিন্দা জানিয়েছেন। ইসরাইলি ওই সন্ত্রাসী বিস্ফোরণের ঘটনায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানান মমতাজ জাহরা।

ইহুদিবাদী ইসরাইল গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) লেবাননে পেজার বিস্ফারণের মতো অপরাধমূলক অভিযান চালিয়েছে। ওই বিস্ফোরণের ঘটনায় লেবাননের বিভিন্ন এলাকায় বিশেষ করে বৈরুতে ১ শিশুকন্যাসহ ৩২ জন শহীদ এবং ৩ হাজারের মতো আহত হয়েছে।

বার্তা সংস্থা ইরনা আরও জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মমতাজ জাহরা আজ ইসলামাবাদে তাঁর সাপ্তাহিক সংবাদ ব্রিফিং করেন। ব্রিফিংয়ে তিনি বলেন: পেজার বিস্ফারণের মাধ্যমে ইসরাইলি হামলা একটি সন্ত্রাসী পদক্ষেপ। ওই সন্ত্রাসী পদক্ষেপের তীব্র নিন্দা জানান তিনি।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন: এ অঞ্চলে ইসরাইলি হুমকি বৃদ্ধির ঘটনায় তার দেশ গভীরভাবে উদ্বিগ্ন। তিনি বলেন: আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত দখলদার ইসরাইলকে তার অপরাধী কর্মকাণ্ড এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘনের জন্য দায়ী করা।

লেবাননের জনগণের সাথে সংহতি প্রকাশ করে মমতাজ জাহরা ওই সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করেন। একইসঙ্গে তিনি লেবানন প্রজাতন্ত্রের নিরাপত্তা ও আঞ্চলিক অখণ্ডতার সমর্থনে পাকিস্তান সরকারের প্রতিশ্রুতির কথা জানান।

বিশ্বের অনেক ব্যক্তিত্ব ও দেশ লেবাননে যোগাযোগ যন্ত্র পেজার বিস্ফোরণের ইহুদিবাদী অপরাধের নিন্দা জানিয়েছে।

Advertisements