রুপায়ন ফ্রেন্ডস ক্লাবের মসজিদ নির্মানে আর্থিক অনুদান প্রদান
Advertisements

গাজীপুর কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নের কামড়া দক্ষিণ পাড়া গ্রামে একটি নির্মাণাধীন জামে মসজিদের জন্য রুপায়ন ফ্রেন্ডস ক্লাব ১ লক্ষ ২৭ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেছে। অর্থাভাবে মসজিদের নির্মাণকাজ শুরু করার কিছু দিন পর থেকেই বন্ধ ছিল।

শুক্রবার ( ৯ জুলাই) জুমার নামাজের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নগদ অর্থ হস্তান্তর করা হয়।মসজিদের নির্মাণকাজ পুনরায় চালু করার লক্ষ্যে রূপায়ণ ফ্রেন্ডস ক্লাবের এই ক্ষুদ্র প্রয়াস।

অর্থ সহায়তা প্রদানের সময় সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা আরিফ আমান ভূঁইয়া; অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সদস্য মোশতাক বিন নূর, মোঃ আল আমিন, মোঃ নাজিমুদ্দিন ও মোঃ জয়নাল হোসেন প্রমূখ। মসজিদ কমিটির সভাপতি, সেক্রেটারি, কোষাধ্যক্ষ এবং উপস্থিত মুসল্লীদের হাতে নগদ ১ লক্ষ ২৭ হাজার টাকা হস্তান্তর করা হয়।

মানবতার কল্যাণে স্লোগান নিয়ে যাত্রা শুরু করে রূপায়ণ ফ্রেন্ডস ক্লাব। ১ জুলাই, ২০২০ সালে ভার্চ্যুয়াল সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করার পর থেকে বিভিন্ন মানবিক ও সামাজিক কার্যক্রম সম্পন্ন করে আসছে মানবিক এই সংগঠন। ইতোমধ্যে কয়েকটি প্রকল্প সাফল্যের সাথে শেষ হয়েছে। তন্মধ্যে সমাজের অসচ্ছল ও দুস্থ পরিবারকে নগদ অর্থ সহায়তা, বিভিন্ন মসজিদে নির্মাণ সামগ্রী ও নগদ অর্থ সহায়তা, অসহায় শিশুদের শীতবস্ত্র বিতরণ, অসহায় গরীব রোগীর চিকিৎসা ব্যয় বহনসহ বেশকিছু প্রকল্প সম্পন্ন করেছে।

সংগঠনের সিংহভাগ সদস্য প্রবাসী। পরে প্রবাসী সকল সদস্যদের কল্যানে ও দেশকে করোনা মহামারী থেকে পরিত্রাণের জন্য দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

Advertisements