মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট সোসাইটি অফ কাপাসিয়া
Advertisements

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে “Unity is strength” স্লোগানকে সামনে রেখে বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের জন্মভূমি কাপাসিয়ায় যাত্রা শুরু করে ‘মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট সোসাইটি অফ কাপাসিয়া ‘।

এরই ধারাবাহিকতায় গত ১৭ আগস্ট ২০২০ রোজ সোমবার মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট সোসাইটি অব কাপাসিয়ার সদস্যরা কাপাসিয়া উপজেলার তরগাঁও ইউনিয়নের নবীপুর গ্রামে অবস্থিত ‘রেইনবো রেস্টুরেন্ট & পিকনিক স্পটে’ ঈদোত্তর পুনর্মিলনীর আয়োজন করে ।

সংগঠনটির প্রধান উদ্দেশ্য উপজেলায় অবস্থিত বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থীদের এক ছাতার নিচে নিয়ে আসা এবং সদস্যদের মধ্যে পারষ্পরিক সম্পর্ক বৃদ্ধি করে মানবিক কাপাসিয়া গড়ে তোলার পথে আরো একধাপ এগিয়ে যাওয়া । সেই লক্ষ্যে সংগঠনটি বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে জুলাই ২০২০ এ বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে ।

উল্লেখ্য ১৭ আগস্টের পুনর্মিলনীতে কাপাসিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা মেডিকেল শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

উপস্থিত শিক্ষার্থীরা বলেন, অনুষ্ঠানটি অত্যন্ত সফলতার সঙ্গে শেষ হয়েছে এবং ভবিষ্যতে যেন ধারাবাহিকভাবে এরকম কর্মসূচি পালিত হয় সে আশাবাদ ব্যক্ত করেছেন । সংগঠনটির আরও প্রত্যাশা সারা দেশের বিভিন্ন প্রান্তে এভাবেই মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসা এগিয়ে যাবে নিজেদের পারষ্পরিক বুঝাপড়া ও সংগঠিত হবার মধ্য দিয়ে ।সর্বোপরি গড়ে উঠবে স্বাস্থ্যসেবায় স্বনির্ভর বাংলাদেশ।

তথ্যমতে বর্তমানে সোসাইটিটির সদস্য সংখ্যা ৫০ জনের অধিক। এই সোসাইটির প্রথম সারির সদস্য “শেখ হাসিনা মেডিকেল কলেজ” এর ২য় বর্ষের মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল নোমানের সাথে কথা বলে জানা যায়, সোসাইটির পক্ষ থেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ড প্রতি বছর আয়োজন করা হয়। পরবর্তীতে আরও বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করার পরিকল্পনা রয়েছে । সর্বশেষ “মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট সোসাইটি অব কাপাসিয়া’র” সবাই, সকলের কাছে দোয়া চান যেন ভালো চিকিৎসক হয়ে এলাকা তথা দেশ ও দশের খেদমত করতে পারেন।

কাপাসিয়া প্রতিনিধি / ইমরান হোসাইন

Advertisements