জসিম উদ্দিন রাহমানী
Advertisements

ব্লগার রাজীব হায়দার হত্যা মামলার অভিযোগে সাজাপ্রাপ্ত আসামি মুফতি জসীম উদ্দিন রাহমানী প্রায় এক যুগ পর কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

মুফতি জসীম উদ্দিন রাহমানী বরগুনা জেলা সদরের হেলিবুনিয়া গ্রামের মরহুম নুর মোহাম্মদ হাওলাদারের ছেলে। তিনি রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকার একটি মসজিদের খতীব ছিলেন।

সোমবার (২৬ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার রেজাউল করীম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পল্লবী থানার পলাশ নগরে নিজ বাড়ির সামনে ব্লগার রাজীব হায়দারকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় রাজীবের বাবা পল্লবী থানায় মামলা করেন। এ মামলায় ওই বছরের ১২ আগস্ট জসীম উদ্দিন রাহমানীকে বরগুনা থেকে গ্রেফতার করা হয়। ঢাকার একটি আদালত ব্লগার রাজীব হায়দার হত্যা মামলায় তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। পাশাপাশি তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনসহ মোট চারটি মামলা হয়।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার রেজাউল করীম জানান, ২০০৮ সালে ৬ ফেব্রুয়ারি উত্তরা পশ্চিম থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় রাহমানীকে জামিন দেয়া হয়। রোববার (২৫ আগস্ট) আদালত থেকে তাকে জামিন দেয়। অন্য মামলাগুলো প্রত্যাহার করা হয়েছে। জামিনের কাগজপত্র যাচাই-বাছাই করে সোমবার তাকে মুক্তি দেয়া হয়েছে।

Advertisements