ভারত হিটলারের পথে যাচ্ছে
Advertisements

ভারতের মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি মুসলিম মুখ নিয়ে বিজেপির সমালোচনা করে বলেছেন, ১১টি রাজ্যে বিজেপির সরকার আছে কিন্তু মাত্র একজন মুসলিম মন্ত্রী!

কেন্দ্রীয় মোদি সরকারকে আক্রমণ করে তিনি বলেন, দেশ হিটলারের পথে যাচ্ছে। জি নিউজের ‘জি সম্মেলন ২০২২’-এ এসব কথা বলেন ওয়াইসি। তিনি বলেন, ‘প্রথমত, বিজেপির আজ কোনো মুসলিম এমপি নেই। দ্বিতীয়ত, ১১টি রাজ্যে বিজেপির সরকার আছে, কিন্তু তাদের মাত্র একজন মুসলিম মন্ত্রী আছেন।

ওয়াইসি আরও বলেন, ভারত হিটলারের পথে যাচ্ছে। দেশে মুসলমানদের বিরুদ্ধে অপরাধ বাড়ছে। অ্যাঙ্করের প্রশ্নের জবাবে ওয়াইসি বলেন, এমন হয়েছে যে হিটলার তার সময়ে হিটলারগিরি করতেন। জার্মানিতে ইহুদিদের থেকে হুমকি, ফল কী হল! লাখ, লাখ ইহুদিকে গ্যাস চেম্বারে রেখে মেরে ফেলা হল, আমরা কী দেশকে একই পথে নিয়ে যাব? আমরা চাই না এমনটা হোক। কিন্তু বড় বড় বিশ্লেষকরা বলেছেন, ভারত সেই পথেই যাচ্ছে।’

‘ইউনিফর্ম সিভিল কোড’ প্রসঙ্গে তিনি কটাক্ষ করে বলেন, যারা এই আইনের কথা বলছেন তারা মদ নিষিদ্ধ করবেন না, কারণ তাহলে ‘টনিক’ আসবে কোথা থেকে? এ সময়ে তিনি গোয়ায় জারি করা আইন নিয়েও বিজেপিকে নিশানা করেন।

ওয়াইসি বলেন, ‘আপনি যদি ‘অভিন্ন দেওয়ানি বিধি’র কথা বলছেন, তাহলে এটাও বলুন যে গোয়ায় যেখানে বিজেপি সরকার ক্ষমতায় আছে, সেখানে আইন বলছে, ২৫ বছর বয়সী যে হিন্দু মহিলা, যদি ২৫/৩০ বছরের মধ্যে ছেলে না হয় তাহলে তার স্বামীর আবার বিয়ে করার অধিকার আছে। বিয়ে কীভাবে হবে? দক্ষিণ ভারতীয় নিয়মে নাকি উত্তর ভারতের পদ্ধতিতে? জমির ভাগ দেওয়া হবে কী? ভারতের সংবিধান অনুযায়ী মদ নিষিদ্ধ করার আইন আছে কী? আপনি অ্যালকোহল নিষিদ্ধ করুন, কিন্তু আপনি এটি করবেন না, কারণ যারা অভিন্ন সিভিল কোডের কথা বলছেন তাদের সন্ধ্যায় সক্রিয় হওয়া কঠিন হবে। তাদের জন্য ‘টনিক পান’ করা জরুরি।’

অন্যদিকে, উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে পরাজয় প্রসঙ্গে তিনি বলেন, লড়াই করাই তার কাজ। ‘এ দেশে মুসলিম ভোট ব্যাংক নেই, আছে হিন্দু ভোট ব্যাংক। ইউপির মুসলমানরা আজ প্রতারিত বোধ করছে’ বলেও মন্তব্য করেন ‘মিম’ প্রধান সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি।

Advertisements