Bangladesh in the semi-finals of SAFF
Advertisements

প্রথম ম্যাচে হোঁচট খেয়ে বসে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে করতে হয় পয়েন্ট ভাগাভাগি। তবে ভারতের বিপক্ষে আর পেছনে ফিরে তাকায়নি, চির প্রতিদ্বন্দ্বীদের রীতিমতো উড়িয়ে শেষ চার নিশ্চিত করেছে সাবিনা খাতুনের দল।

কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে বুধবার নারী সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। যেখানে ৩-১ গোলের জয় পেয়েছে টাইগ্রেসরা। তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রেখেছে বাংলাদেশ নারী দল।

বুধবার ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে চাপে রেখেই আদায় করে নিয়েছে গোল। ভারতীয় রক্ষণভাগকে ব্যস্ত রেখে ১৮ মিনিটেই প্রথম গোল আদায় করে নেয় টাইগ্রেসরা।

সাবিনার কর্নার থেকে আফঈদা খন্দকার ঠান্ডা মাথায় জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেন। দ্বিতীয় গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ২৯ মিনিটে আসে দ্বিতীয় গোল। ঋতুপর্ণা চাকমার ক্রস থেকে গোল করেন তহুরা।

৩৫ তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পায় ভারত। তবে টাইগ্রেস গোলরক্ষক রুপনা চাকমা দুর্দান্ত এক সেভে ভারতকে হতাশ করেন। ২ মিনিট হতাশ হতে হয় তাদের, মনীষার ফ্রি-কিক ক্রসবারে লেগে ফেরত আসে।

এরই মাঝে তৃতীয় গোল পেয়ে যায় বাংলাদেশ। ৪২তম মিনিটে শামসুন্নাহার সিনিয়রের থ্রু ধরে বক্সের ঠিক মাথায় শামসুন্নাহার জুনিয়র কাট ব্যাক করেন তহুরাকে। সেখান থেকেই দারুণ এক শটে গোল করেন তহুরা।

তবে কিছু সময় পর ব্যবধান কমায় ভারত। ৪৪ মিনিটে ডালিমার ক্রস রুপনা গ্রিপ করতে ব্যর্থ হলে হেড করে ব্যবধান কমান ভারতের অধিনায়ক বালা দেবী। স্কোরকার্ড হয় ৩-১।

দ্বিতীয়ার্ধে ভারত মরিয়া হয়ে ওঠে ম্যাচে ফিরতে। তবে শান্ত থেকে খেলতে থাকে বাংলাদেশ। তবে টাইগ্রেসদের রক্ষণ বেধ করতে পারেনি ভারত। আর গোলপোস্টের নিচে থেকে দারুণ ভূমিকা রাখেন রুপমা।

ফলে শেষ পর্যন্ত চেষ্টা করেও আর জালের দেখা পায়নি ভারত। জালের দেখা পায়নি বাংলাদেশও। ফলে ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় টাইগ্রেসদের।

Advertisements