বিএসএফ-এর গুলি চলছেই, প্রাণ হারাচ্ছেন বাংলাদেশীরা
Advertisements

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় শমসেরনগর সীমান্তে ভারতীয় সীমান্তর্ক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিত এক বাংলাদেশী নিহত হয়েছেন। তার নাম রবিউল ইসলাম (৫৪)। তিনি বুড়িমারী ইউনিয়নের কলাবাগান এলাকার বাসিন্দা। এ সময় পায়ে গুলিবিদ্ধ হয়েছেন শহিদুল ইসলাম (৩০) নামে এক যুবক।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে পাটগ্রামের শমসেরনগর সীমান্তের মেডিক্যাল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবি ও পুলিশের সূত্রগুলোর দাবি, একটি দলে ৯-১০ জন বাংলাদেশী চোরাকারবারি পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার পাঠানটারী এলাকা থেকে শনিবার রাতে গরু পাচার করছিলেন। চুঙ্গারখাতা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ওপর গুলিবর্ষণ করেন। এ সময় গুলিবিদ্ধ দু’জনকে তাদের সহযোগীরা বাংলাদেশে নিয়ে আসেন। পরে আহত রবিউল মারা যান।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রবিউল ইসলামের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ এর পরিচালক লে. কর্নেল এএম মাহবুবুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে চোরাকারবারির সময় বিএসএফের গুলিতে একজন নিহত হয়েছেন। অপরজন আহত হয়েছেন। বিষয়টি আমরা তদন্ত করছি। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

Advertisements