প্রধানমন্ত্রীর সেই পিয়ন
Advertisements

প্রধানমন্ত্রীর বাসার সাবেক পিয়ন ৪০০ কোটি টাকার মালিক জাহাঙ্গীর আলম দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন। গতকাল রবিবার রাতে তিনি দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন।

স্থানীয় প্রতিবেশীরা বলছেন, সম্প্রতি সাবেক ও বর্তমান বেশ কয়েকজন উর্ধ্বতন সরকারি কর্মকর্তার অবৈধ সম্পত্তির বিষয় গণমাধ্যমে প্রকাশিত হয়। এ নিয়ে আতঙ্কে ছিলেন জাহাঙ্গীর আলম। তাই নিজের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তিনি দেশ ছেড়ে চলে যেতে পারেন।

জাহাঙ্গীরের বড় ভাই ও নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মীর হোসেন বলেন, জাহাঙ্গীর দুই বিয়ে করেছে। প্রথম স্ত্রীর ঘরে এক সন্তান আর দ্বিতীয় স্ত্রীর ঘরে তিন সন্তান রয়েছে। প্রথম স্ত্রী দেশে আছে। তবে তার সঙ্গে জাহাঙ্গীরের যোগাযোগ নেই। দ্বিতীয় স্ত্রী সন্তানদের নিয়ে যুক্তরাষ্ট্রে থাকে। রবিবার রাতে তিনি যুক্তরাষ্ট্রে চলে গেছেন।

এদিকে খিলপাড়া ইউনিয়নের নাহারখিল গ্রামে জাহাঙ্গীরের চারতলা বাড়ি তালাবদ্ধ রয়েছে। সেখানে এখন কেউ নেই।

এ বিষয়ে জানতে জাহাঙ্গীর আলমের সঙ্গে যোগযোগ করার চেষ্টা করা হয়। তার মোবাইল নম্বরে একাধিকবার কলে দিয়েও সংযোগ পাওয়া যায়নি।

গতকাল রবিবার চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রসঙ্গে নিজের বাসার সাবেক এক কর্মীর অর্থসম্পদের বিষয়ে বিস্ফোরক তথ্য দেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আমার বাসায় কাজ করেছে, পিয়ন ছিল সে, এখন ৪০০ কোটি টাকার মালিক। হেলিকপ্টার ছাড়া চলে না। বাস্তব কথা। কী করে বানাল এত টাকা? জানতে পেরেছি, পরেই ব্যবস্থা নিয়েছি।’

Advertisements