প্রধানমন্ত্রীর উপহার পেলেন গাজীপুরের ৭৪০টি দরিদ্র পরিবার
Advertisements

মুজিববর্ষ উপলক্ষে গাজীপুর জেলায় আজ বুহস্পতিবার(২১ জুলাই) আরও ৭৪০ ভূমিহীন ও গৃহহীন দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

বুধবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মলেন কক্ষে অনুষ্ঠতি এক প্রেস ব্রিফিংয়ে আগেই এ তথ্য জানিয়েছিলেন জেলা প্রশাসক আনিসুর রহমান।

অন্যদিকে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম অনুরুপ তথ্য জানিয়েছিলেন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে।

বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তর করে উদ্বোধন করেন। পরে ৭৪০টি উপকারভোগী পরিবারকে ঘর হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসক জানান, সদর উপজেলায় ২০২টি, কালিয়াকৈর উপজেলায় ১৪০টি, শ্রীপুর উপজেলায় ২০০টি, কালীগঞ্জ উপজেলায় ৩৭টি এবং কাপাসিয়া উপজেলায় ১৬১টি পরিবারকে এই ঘর প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, এর আগে গাজীপুরে প্রথম পর্যায়ে ২৮৫টি ও দ্বিতীয় পর্যায়ে ২০টি ঘর নির্মাণ করে গৃহহীনদের মধ্যে ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।

তৃতীয় পর্যায়ে মোট বরাদ্দপ্রাপ্ত ঘরের সংখ্যা ১ হাজার ৩৩০টি। তৃতীয় পর্যায়ের অবশিষ্ট ৩৩৬টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসরিন পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএস সাইফুর রহমান, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. মোরাদ আলী, সহকারি কমিশনার (ভূমি) রাফে মোহাম্মদ ছড়া।

অপরদিকে শ্রীপুর উপজেলা অডিটরিয়ামে বর্ণাঢ্য এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের এমপি ও জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ।

উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ছিলেন উপজেলা চেয়ারম্যান এড. সামসুল আলম প্রধান,ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, লুৎফুন্নাহার মেজবাহ,উপজেলা আ.লীগের সভাপতি হুমায়ূন কবির হিমু, তেলিহাটি ইউপি চেয়ারম্যান আঃ বাতেন সরকার,উক্ত ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক লিয়াকত ফকির, পৌর যুব লীগের সভাপতি প্রার্থি আশরাফুল ইসলাম ওয়াসিমসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

একই কর্মসূচি পালিত হয়েছে জেলার কাপাসিয়া উপজেলাতেও।উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এর শুভ উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার এ,কে,এম গোলাম মোর্শেদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য বঙ্গতাজকন্যা সিমিন হোসেন রিমি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশনারা সরকার, সহকারী কমিশনার ভূমি রুবাইয়া ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ্ ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান প্রমুখ।

Advertisements