প্রতিরোধকামী দলগুলোকে পূর্ণ সমর্থন দেব
Advertisements

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল সর্বশেষ গতকাল (মঙ্গলবার) ভোর রাতে যে বিমান হামলা চালিয়ে ১৩ ফিলিস্তিনিকে শহীদ এবং ২০ জনকে আহত করেছে তার কঠোর নিন্দা জানিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

একই সাথে দখলদার ইহুদিবাদী সেনাদের মোকাবেলায় ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনগুলোর প্রতি সর্বাত্মক সমর্থন দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে সংগঠনটি। গতকাল এক বিবৃতির মাধ্যমে হিজবুল্লাহ এই প্রতিশ্রুতি জানায়।

গতকালের বিমান হামলায় গাজা উপত্যকার ইসলামি জিহাদ আন্দোলনের তিনজন শীর্ষ পর্যায়ের কমান্ডার শহীদ হয়েছেন। হিজবুল্লাহ তাদের বিবৃতিতে বলেছে, “ইসলামি জিহাদ আন্দোলনের প্রতি আমরা আমাদের সংহতি প্রকাশ করছি এবং ফিলিস্তিনি জনগণকে রক্ষা ও শত্রুদের মোকাবেলায় ফিলিস্তিনি প্রতিরোধকামী সংগঠনগুলো যে পথ বেছে নেবে তার প্রতি আমাদের সমর্থন থাকবে।”

হিজবুল্লাহ তাদের বিবৃতিতে আরো বলেছে, প্রতিরোধকামী কমান্ডারদের হত্যা ইসরাইলের বিরুদ্ধে আরব এবং মুসলিম উম্মাহর সচেতনতা এবং ঐক্য বাড়াবে। পাশাপাশি এসব হত্যাকাণ্ড ফিলিস্তিনি ভূখণ্ডকে পূর্ণাঙ্গভাবে মুক্ত করার জন্য প্রতিরোধকামী সংগঠনগুলোকে আরো বেশি প্রতিশ্রুতিশীল করে তুলবে। গতকালের বর্বর হামলায় যেসব নারী ও শিশু শহীদ হয়েছেন তার নিন্দা জানিয়ে হিজবুল্লাহ আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোকে ইসরাইলের অপরাধযজ্ঞ বন্ধের জন্য যথাযথ পদক্ষেপ নেয়ার আহ্বান জানায়।

Advertisements