ইকবাল হোসেন সবুজ এমপি
Advertisements

স্বল্পতম সময়ের মধ্যেই মন্ত্রীত্বের অমিয় স্বাদ পেতে যাচ্ছেন ব্যতিক্রমি উঠান বৈঠকের অনন্য রুপকার, গাজীপুর-৩ আসনের এমপি ও জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ।

মন্ত্রীসভা রদবদল হলেই তাকে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে দেখতে পাবেন গাজীপুরের জনগন,এমনটিই জানিয়েছেন সরকার ও আ.লীগের বিশেষ সূত্রসমুহ।

অপর একটি সূত্র জানায়, মহান স্বাধীনতার গৌরবপূর্ণ চলতি মাসেই মন্ত্রী সভার রদবদল হওয়ার সমুহ সম্ভবণা রয়েছে। যদি চলতি মাসে মন্ত্রীসভার পরিবর্তন হয় তবে সেই পরিবর্তনের ঢেউয়ে গাজীপুর-৩ আসনবাসি একজন প্রতিমন্ত্রী পাওয়ার সমুহ সম্ভাবণা রয়েছে।

প্রসঙ্গত,একাদশ সংসদ নির্বাচনের পূর্বে দেশের রাজনীতিতে সম্পূর্ণ ব্যতিক্রমি কনসেপ্ট ৬৬৭ টি উঠান বৈঠকের মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিলেন ইকবাল হোসেন সবুজ।

তারই ফলশ্রুতিতে তিনি প্রথমবারের মত আ.লীগের মনোনয়ন পেয়ে রেকর্ড ভোটে এমপি হওয়ার বিরল গৌরব অর্জন করেন।
বাঁধভাঙ্গা জনতার উত্তাল জনসমুদ্র সেদিন প্রমান করেছিল তিনি কতটা জনপ্রিয়।তার সেই জনপ্রিয়তার ধারাবাহিকতা এখনো বিদ্যমান।গত ৮ মার্চের উপজেলা সম্মেলণে অগনীত কেন্দ্রিয় নেতৃত্ব তা প্রত্যক্ষ করে গেছেন।

চারণ কবি ইকবাল হোসেন সবুজ এমপি হয়ে মন্ত্রী হবেন এমনটা প্রত্যাশা ছিল এই আসনের ৬ লাখ জনতার।কিন্তু বৈশ্বিক মহামারি করোনায় থমকে যায় গোটা বিশ্বের সাথে এদেশের রাজনৈতিক অঙ্গণও।

পরিস্থিতি অনুকূলে আসায় মন্ত্রীসভা রদবদল হতে পারে এমন গুঞ্জণ রয়েছে দীর্ঘদিন থেকেই। প্রাপ্ত নির্ভরযোগ্য সূত্রসমুহের মতে,যখনই মন্ত্রীসভার বদবদল হোক না কেন, গাজীপুর-৩ আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজ যে কোন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার সমুহ সম্ভাবণা রয়েছে বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে। তবে কবে, কখন মন্ত্রীসভার বদবদল হবে তা প্রধানমন্ত্রীর এখতিয়ার থাকায় সূত্রসমুহ এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারেনি।

Advertisements