Papon will resign
Advertisements

বাংলাদেশ ক্রিকেট বোর্ড তথা বিসিবি সভাপতির পদ থেকে নাজমুল হাসান পাপন সরে দাঁড়াতে সম্মত হয়েছেন বলে জানা গেছে। এর মাধ্যমে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেটে বিদ্যমান দীর্ঘদিনের অচলাবস্থার নিরসন হতে যাচ্ছে বলে অনেকেই মনে করছেন।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে হওয়া গণঅভ্যুত্থানের পর থেকেই খোঁজ নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড তথা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। সূত্র জানায়, এই মুহূর্তে সস্ত্রীক লন্ডনে অবস্থান করছেন। এছাড়া বিসিবির আরো ১৩ পরিচালক আত্মগোপনে আছেন বলে খবর।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে বোর্ডের বেশ কয়েকটি বিশ্বস্ত সূত্র সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, সভাপতির পদ ছাড়তে প্রস্তুত নাজমুল হাসান পাপন।

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, কোনো জরুরি কারণে সভাপতিকে সরে যেতে হলে প্রথমে বোর্ড সভা ডাকতে হবে। সেখানে তিনি সশরীরে না থাকলেও হবে। তার অনুমতি নিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা সভা শুরু করতে পারবেন। এরপর সভায় থাকা যেকোনো একজনকে সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার সুযোগ থাকবে। তবে তার জন্য আনুষ্ঠানিকভাবে লিখিত আকারে পদত্যাগ পত্র সভায় জমা দিতে হবে বর্তমান সভাপতির।

বোর্ডের একটি সূত্র বলছে, খুব শিগগির পদত্যাগপত্র পাঠাবেন তিনি। এরপর দ্রুতই ডাকা হবে বোর্ড সভা।

উল্লেখ্য, ২০১২ সালে সরকার থেকে মনোনীত হয়ে বিসিবির সভাপতি হয়েছিলেন পাপন। এরপরের বছর নির্বাচনে জয়ী হয়ে টানা ১২ বছর এই পদেই ছিলেন তিনি। আগামী বছর সেপ্টেম্বর পর্যন্ত তার বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ আছে।

Advertisements