ক্ষুব্ধ গাসিক মেয়র
Advertisements

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজে নিম্নমানের উপকরণ ব্যবহার করা হচ্ছে। সরেজমিনে এমন দৃশ্য দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) মেয়র মো. জাহাঙ্গীর আলম। গাজীপুর থেকে রাজধানীর বিমানবন্দর পর্যন্ত যানজট নিরসনে নেওয়া প্রকল্পের নাম বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি)। সাড়ে ২০ কিলোমিটার পথে থাকবে ২৫ স্টেশন।

গতকাল রোববার (১৪ মার্চ) নগরীর বিভিন্ন স্থানে নির্মাণাধীন কাজ পরিদর্শনে যান মেয়র জাহাঙ্গীর আলম। এ সময় বিআরটি প্রকল্পের সড়কে নিম্নমানের উপকরণ ব্যবহারে দৃশ্য দেখে গাড়ি থেকে নেমে এর প্রতিবাদ জানান তিনি।

গাসিক মেয়র বলেন, ৪ হাজার ২০০ কোটি টাকা ব্যয়ে ২০ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ করা হচ্ছে। ২০১৭ সালে এ প্রকল্পের শুরু হলে চার বছরেও কাজ ৫০ ভাগ শেষ হয়নি। বিভিন্ন সময়ে স্থানীয়রা তার কাছে অভিযোগ করে আসছিল, বিআরটি প্রকল্পের কাজে নিন্মমানের উপকরণ ব্যবহার করা হচ্ছে। আজ তা নিজ চোখে দেখতে পাই।

তিনি আরও বলেন, হাজার হাজার কোটি টাকা ব্যয়ে রাস্তা করা হচ্ছে। অথচ ওইসব রাস্তায় ব্যবহৃত নিন্মমানের ইটের খোয়া, বালু ও মাটি ফেলা হচ্ছে। কিছু অসাধু কর্মকর্তা দেশের স্বার্থ বিলিয়ে দিয়ে একটি প্রতিষ্ঠানের হয়ে কাজ করছে। এতে জনগণের হাজার হাজার কোটি টাকা নষ্ট হচ্ছে। নিন্মমানের কাজের জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর বদনাম করা হচ্ছে।

তিনি নিন্মমানের উপকরণ দিয়ে কাজ করা বন্ধ রেখে সঠিক ও মানসম্পন্ন উপকরণ দিয়ে সড়কের কাজ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

Advertisements