আফগানদের গুঁড়িয়ে দিয়ে সুপার ফোরে বাংলাদেশ
Advertisements

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের চলমান হোম সিরিজ শেষ করেই দেশটিতে সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

আঙ্গুলের চোটের কারণে চলমান হোম সিরিজ এবং ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরেও খেলা হবে না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের। ফিট হলেও সহসাই মাঠে ফেরা হবে না সাকিবে।

বিশ্বসেরা এই অলরাউন্ডার এখন ব্যস্ত জাতীয় রাজনীতি নিয়ে। মাগুরা-১ আসন থেকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাকিব। ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন। তার আগে সাকিবের খেলা বলতে গেলে অনিশ্চিত।

তাইতো সাকিবকে পাওয়া যাবে না ধরেই নিউজিল্যান্ড সফরের জন্য চলতি সিরিজের মতো নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফরে সহঅধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে।

চোটের কারণে ওয়ানডে দলে নেই সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও মাহমুদউল্লাহ রিয়াদ। ফিরেছেন সৌম্য সরকার ও আফিফ হোসেন। নতুন মুখ রাকিবুল হাসান ও রিশাদ হোসেন।

টি-টোয়েন্টি দলে চোটের কারণে নেই সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। দলে ফিরেছে তানভির ইসলাম, সৌম্য সরকার ও শেখ মেহেদী হাসান। নতুন মুখ তানজিম হাসান।

ওয়ানডে দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভির ইসলাম ও তানজিম হাসান।

Advertisements