জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাব দিলেন রিজভী
Advertisements

নতুন করে বাংলাদেশের আরো ছয়টি গুরুত্বপূর্ণ জেলা ও বিভাগীয় শহরে কর্মসূচি ডেকেছে বিএনপি। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়া পলটনে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, দেশ বাঁচাতে বিএনপির পক্ষ থেকে মেহনতী মানুষের পদযাত্রা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই পদযাত্রা কর্মসূচি সফল করবে জাতীয়তাবাদী কৃষকদল, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয়তাবাদী তাঁতী দল ও জাতীয়তাবাদী মৎস্যজীবী দল। যদিও তাদের তারুণ্যের সমাবেশ কর্মসূচি চলমান।

রুহুল কবির রিজভী বলেন, দেশব্যাপী কৃষক, শ্রমিক, তাঁতী জেলেসহ আপামর মেহনতী জনতাকে উদ্বুদ্ধ করতে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী ছয়টি শহরে এই পদযাত্রা কর্মসূচি সফল করতে জাতীয়তাবাদী কৃষকদল, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয়তাবাদী তাঁতী দল ও জাতীয়তাবাদী মৎস্যজীবী দল যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে কর্মসূচি বাস্তবায়নের সমন্বয়ক বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন চার সংগঠনের নেতাদের নিয়ে প্রস্তুতি বৈঠক করেছেন।

আগামী ১৫ জুলাই নোয়াখালী, ১৯ জুলাই দিনাজপুর, ২৮ জুলাই রাজশাহী, ৫ আগস্ট যশোর, ১২ আগস্ট হবিগঞ্জ ও ১৯ আগস্ট বরিশালে এই কর্মসূচি পালন করবে দলের নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, ধনী-গরীবের ব্যবধান চরম পর্যায়ে পৌঁছেছে। স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষের জীবনে এখন নেমে এসেছে ঘোর দুর্দিন। তারা অর্ধাহারে-অনাহারে দিনযাপন করছে। একদিকে সীমাহীন দুর্নীতি, লুণ্ঠন, স্বেচ্ছাচারিতা, শোষণ-বঞ্চনার প্রকোপ; অন্যদিকে মেহনতী মানুষ নুন আনতে পান্তা ফুরায়-এর মতো সর্বনাশা দুর্দশার মধ্যে নিপতিত হয়েছে বলে দাবী করেন এ বিএনপি নেতা ।

Advertisements