দেয়ালে পিঠ ঠেকে গেছে
Advertisements

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। সামনে অস্তিত্ব রক্ষার লড়াই। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা বিপন্ন। এ অবস্থায় আগামী ১০ই ডিসেম্বরের দিকে শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের মানুষ তাকিয়ে আছে। সমাবেশ যেকোনো মূল্যে আমাদের সফল করতে হবে। মামলা-হামলা গ্রেপ্তার উপেক্ষা করে আমাদেরকে প্রস্তুতি নিতে হবে।

সোমবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক প্রস্তুতি সভায় তিনি এ আহ্বান জানান। ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) সঙ্গে এই সভা করে বিএনপি।

১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশের দিকে কেবল দেশের মানুষ নয়, গোটা পৃথিবীর মানুষও তাকিয়ে আছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। খাদের কিনারে দাঁড়িয়ে গেছি। এই সমাবেশকে আমাদের যেকোনো মূল্যে সফল করতে হবে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘এই অনির্বাচিত সরকার একদিকে রাজনৈতিক কাঠামোকে ধ্বংস করেছে, আরেক দিকে আমাদের অর্থনৈতিক কাঠামোকে ধ্বংস করেছে। দেশে পুরোপুরি লুটপাটের রাজত্ব তৈরি করেছে। এটা তাদের চরিত্রগত ব্যাপার। তারা যখনই ক্ষমতায় আসে দুটো জিনিস করে। একটা হচ্ছে লুট করা আরেকটি হচ্ছে ভয় দেখানো। ভয় দেখিয়েই শাসন করে।’

এই সমাবেশ সফল করার জন্য দলের নেতারা অক্লান্ত পরিশ্রম করছেন জানিয়ে মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, বাধাবিপত্তি, গ্রেফতার আবারও শুরু হয়েছে। কিন্তু তা উপেক্ষা করে তারা (দলের নেতা–কর্মীরা) কাজগুলো করছেন। দেশের প্রতিটি সংকটময় মুহূর্তে পেশাজীবী ও বুদ্বিজীবীরা সামনে এগিয়ে এসেছেন। আবারও তারা সামনে এগিয়ে আসবেন বলে আশা করেন তিনি।

Advertisements