ট্রাম্পের টুইটার ফেইসবুক একাউন্ট বন্ধ
Advertisements

যুক্তরাষ্ট্রের রাজধানীতে সহিংস সমর্থকদের উদ্দেশ্যে টুইট করার পর ডোনাল্ড ট্রাম্পের টুইটার এবং ফেসবুক একাউন্ট বন্ধ করা হয়েছে। ট্রাম্প সামাজিক মিডিয়ায় সহিংস বিক্ষোভাকারীদের সহিংসতা বন্ধের কথা না বলে বরং বলেন “আমি তোমাদেরে ভালোবাসি” এবং নির্বাচের কারচুপির ব্যাপারে মিথ্যা দাবি করেন। (বিবিসি)।

সামাজিক মিডিয়ার কর্তারা বলেন, এই টাইপের পোস্ট চলমান সহিংসতার জন্য প্ররোচনামূলক এবং আমাদের কমিউনিটি গাইডলাইন বিরোধী তাই ট্রাম্পের একাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল ভবনে বুধবার হামলা চালান ট্রাম্পের কয়েক হাজার সমর্থক। দফায় দফায় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে এ পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। ক্যাপিটল বিল্ডিংয়ে এমন হামলার তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে।

এমন পরিস্থিতিতে রিপাবলিকান নেতা ট্রাম্পের একাধিক পোস্ট বাতিল করে দিয়েছে টুইটার। সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় এই মাধ্যম ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য ব্লক করে দিয়েছে।

অন্যদিকে একই অভিযোগে ফেসবুক থেকে ট্রাম্পের অ্যাকাউন্ট ২৪ ঘন্টার জন্য বন্ধ করে দেয়া হয়েছে। ‍মুছে দেয়া হয়েছে ট্রাম্পের পোস্ট করা একটি সহিংস ভিডিও।

এদিকে ২৪ ঘন্টার জন্য ট্রাম্পকে ব্লক করে দেয়া হয়েছে ইনস্টাগ্রামেও। উসকানি ছড়ানোর দায়ে তার চ্যানেল থেকে পোস্ট করা একটি ভিডিও মুছে ফেলেছে ইউটিউবও।

Advertisements