ওয়েব সিরিজ
Advertisements

ভারত সরকারের কাছ থেকে এয়ার ইন্ডিয়া কেনা নিয়ে বেশ কিছুদিন ধরে আলোচনায় আছেন টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা। সম্প্রতি শোনা যাচ্ছে, তার পরিবার ও জীবনের নানা কাহিনী নিয়ে একটি ওয়েব সিরিজ আসতে চলেছে। কয়েকটি সিজনে চলবে এ ওয়েব সিরিজ—এমনটাই জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম বলিউড হাঙ্গামা।

অলমাইটি মোশন পিকচার সিরিজটি নির্মাণ করবে। ২০২০ সালে এ প্রযোজনা সংস্থা থেকে এসেছিল ওয়েব সিরিজ মাস্ত্রাম। এরই মধ্য টাটাদের নিয়ে লেখা সাংবাদিক গিরিশ কুবেরের বই ‘দ্য টাটাস: হাউ আ ফ্যামিলি বিল্ট আ বিজনেস অ্যান্ড আ নেশন’ থেকে সিরিজ নির্মাণের স্বত্ব কিনেছে মোশন পিকচার।

অলমাইটি মোশন পিকচারের প্রধান প্রভলিন কৌর সান্ধু একটি সংবাদপত্রকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, তারা গিরিশ কুবেরের বইটির স্বত্ব কিনে নিয়েছেন এবং এ থেকে কমপক্ষে তিন সিজনের একটি ওয়েব সিরিজ করার পরিকল্পনা করছেন তারা। সিরিজটিতে কেবল রতন টাটা নয়, তার পূর্বপুরুষদের কাহিনীও উঠে আসবে।

চিত্রনাট্য লেখা শেষ হলেই কারা এ ওয়েব সিরিজে অভিনয় করবেন সে বিষয়ে জানানো হবে। তবে বলা হচ্ছে, রতন টাটা ও তার পরিবারের সদস্যদের ভূমিকায় অভিনয়ের জন্য জনপ্রিয় অভিনেতাদেরই নির্বাচন করা হবে। সংশ্লিষ্টরা মনে করছেন, ওয়েব সিরিজটি বেশ সাড়া ফেলবে। সব ঠিক থাকলে চলতি বছরের শেষে চিত্রগ্রহণ শুরু হবে বলে আশা করা হচ্ছে।

‘দ্য টাটাস: হাউ আ ফ্যামিলি বিল্ট আ বিজনেস অ্যান্ড আ নেশন’ বইটি শুরু হয়েছে নুসেরওয়ানজি টাটার গল্প দিয়ে, যিনি ১৮২২ সালে গুজরাটের নাভসারিতে এক পুরোহিত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তিনি মুম্বাই চলে যান এবং সেখানে তুলার ব্যবসা শুরু করেন। তার ছেলে ছিলেন জামসেতজি টাটা। তিনি ভারতের অন্যতম সফল ব্যবসায়ী। জামসেতজি টাটার হাত ধরেই মুম্বাইয়ে তাজমহল প্যালেস হোটেল যাত্রা করে। টাটা পরিবারের পরবর্তী সদস্যরা যেমন—দোরাবজি টাটা, জেআরডি টাটা, রতন টাটা প্রমুখ কীভাবে তাদের পরিবারের ব্যবসা ও দেশকে এগিয়ে নিয়ে যেতে ভূমিকা রেখেছেন এটিই বইটির মূল বিষয়।

সুত্র: বলিউড হাঙ্গামা

Advertisements