জকোভিচ
Advertisements

এবারের ফ্রেঞ্চ ওপেনে জকোভিচ ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছেন। গতকাল তিনি কলম্বিয়ার গালানকে ৩-০ সেটে অনায়াসে হারিয়ে শেষ ষোলোতে উঠে গেছেন। প্রথম তিন রাউন্ডে বিশ্বের সেরা টেনিস খেলোয়াড় সাকুল্যে ১৫ টি গেম হেরেছেন যার মধ্যে কাল তিন সেটে হেরেছেন মাত্র ৫টি গেম।

কলম্বিয়ার গালান প্রথম সেট হেরেছেন ৬-০ গেমে। পরবর্তী দুই সেটে তিনি মাত্র পাঁচ গেম জিততে পারলে চূড়ান্ত স্কোর দাঁড়ায় ৬-০, ৬-৩ এবং ৬-২। এবারের প্রতিযোগিতাসহ জকোভিচ টানা এগারো বার ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলতে পৌঁছানোর রেকর্ড গড়লেন। পরবর্তী রাউন্ডে জকোভিচ রাশিয়ার খাচানভের বিরুদ্ধে খেলবেন। রাশিয়ান খেলোয়াড় এবারের প্রতিযোগিতার ১৫ নম্বর এবং জকোভিচ শীর্ষ বাছাই।

পুরুষ এককে অন্যান্যদের মধ্যে পঞ্চম বাছাই গ্রীসের সিসিপাস জয় পেয়েছেন। গ্রীক খেলোয়াড় ৬-১, ৬-২ এবং ৩-১ এ এগিয়ে থাকা অবস্থায় প্রতিদ্বন্দ্বী স্লোভেনিয়ার বেদেনে পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন। পরবর্তী রাউন্ডে সিসিপাস খেলবেন বুলগেরিয়ার ১৮তম বাছাই দিমিত্রভের বিরুদ্ধে।

এছাড়া প্রায় অপরিচিত জার্মান খেলোয়াড় আল্টমাইয়ের সপ্তম বাছাই ইটালির বেরেতিনিকে ৬-২, ৭-৬ এবং ৬-৪ এ পরাজিত করে গতকালের সবচেয়ে বড় অঘটনটি ঘটিয়েছেন। আল্টমাইয়েরের র‍্যাঙ্ক বিশ্বে ১৮৬ নম্বর।

Advertisements