ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ দিনব্যাপী নানাবিধ কর্মসূচি
Advertisements

বাংলাদেশে স্থাপিত সরকারি মেডিকেল কলেজগুলোর মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ অন্যতম।২০১৩ সালে প্রতিষ্ঠিত এই মেডিকেল জাতীয় চার নেতার মধ্যে অন্যতম শহীদ তাজউদ্দীন আহমদ এর নামে কলেজের নামকরণ করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজহাতে গড়া সংগঠন তথা তাবৎ দুনিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কার্যক্রম কলেজের প্রতিষ্ঠাকাল থেকেই প্রচলিত।

শিক্ষা, শান্তি ও প্রগতির বাহক হয়ে শতামেক ছাত্রলীগ কেন্দ্রের নির্দেশে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।এরই ধারাবাহিকতায় ৪ জানুয়ারি ২০২১ ইং তারিখে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল ও সার্থক করার লক্ষ্যে শতামেক ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে দিনের প্রথম প্রহর হতে রাত অব্দি নানাবিধ কর্মসূচি পালিত হয়।

যার মধ্যে সকাল ৮ ঘটিকায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, ক্যাম্পাস প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি, হাসপাতাল প্রাঙ্গণে করোনা মোকাবিলায় বিনামূল্যে মাস্ক বিতরণ, কোমলমতি পথশিশুদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ, জয়দেবপুর রেলস্টেশনে অসহায় ও দুঃস্থদের মাঝে দুপুরের খাবার বিতরণ, বিকেলে শতামেক কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এরপর সন্ধায় প্রতিষ্ঠান প্রাঙ্গণে কেক কেটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়।

সবশেষে মধ্যরাতে গাজীপুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে শতামেক ছাত্রলীগের গৃহীত কর্মসূচি সমাপ্তি ঘোষনা করা হয়।

দেশের অন্যান্য ইউনিটের মতো শতামেক ছাত্রলীগ সর্বদা প্রস্তুত জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশের উন্নয়নের জোয়ারকে অব্যাহত রাখতে।

Advertisements