গাজীপুর জেলা-ব্র্যান্ডিং কার্যক্রমের দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
Advertisements

গাজীপুর জেলা-ব্র্যান্ডিং কার্যক্রমের সক্ষমতা উন্নয়ন, সম্প্রসারণ এবং গতিশীলতা আনয়নে দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট ) সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভার্চ্যুয়ালি এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় জেলার অর্ধশতাধিক বিভিন্ন শ্রেণীপেশার মানুষ এ অনলাইন প্রশিক্ষণ কর্মশালায় যুক্ত ছিলেন।গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন এটুআই এর প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান।

তিনি বলেন, ই-কমার্স প্লাটফর্মে ছাত্র শিক্ষক, রাজনৈতিক, সুশীল সমাজের ব্যক্তিসহ সব শ্রেণীর মানুষকে যুক্ত করতে হবে। কাজ যদি কারো সমস্যা হয় জেলা ব্র্যান্ডিং টিম আছে তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা বিষয়গুলো সমাধান করে দেবে।

আর জেলা প্রশাসকের সহযোগিতায় এটা দ্রুত বিস্তার লাভ করবে। যে ব্র্যান্ডিং এর কাজগুলো হচ্ছে, সেগুলো যেন প্রসার করা যায় ও ই-কর্মাস প্ল্যাটফর্ম যে আছে সেগুলোতে যেন দক্ষতা অর্জন করা যায়, সে বিষয়ে আমাদের জেলা ব্র্যান্ডিং টিম সাহায্য করবেন এবং আমাদের পক্ষ থেকেও আপনাদের সব ধরনের সাহায্য করা হবে।

এটুআই এর উপ সচিব ও কনসালটেন্ট মোহাম্মদ শামছুজ্জামান বলেন, ২০১৭ সাল থেকে জেলা ব্র্যান্ডিং এর কাজ শুরু করেছি। গাজীপুর কে কিভাবে বিশ্বের কাছে তুলে ধরা যায় সে বিষয়ে আমরা কাজ করবো।

মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব ও এটুআই এর যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বলেন, গাজীপুর জেলার অর্থনৈতিক, সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি নতুন কর্মসংস্থান সৃষ্টি, জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির লালন ও বিকাশ, জেলার সর্বস্তরের মানুষকে উন্নয়নের অভিযাত্রায় সম্পৃক্ত করার চেষ্টা করবো। সেইসঙ্গে সামগ্রিকভাবে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখা যায় সে বিষয়গুলো খেয়াল করে আমাদের কাজ করতে হবে।

এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি অঞ্জন কুমার সরকার , অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আবুল কালাম আজাদ, সহকারি কমিশনার উম্মে হাবিবা ফারজানা, সহকারি কমিশনার আইসিটি মোহাম্মদ ওয়াসিউজ্জামান চৌধুরী, বিডার প্রশিক্ষণ সমন্বয়ক মোহাম্মদ রাফাত হোসেন, গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী প্রোগ্রামার রুবাইয়াত হোসেন, ইএসডিপি, বিডার, কম্পিউটার অপারেটর মোহাম্মদ ফয়সাল, এবং গাজীপুর থেকে বিডার প্রশিক্ষণপ্রাপ্ত বিভিন্ন উদ্যোক্তা বিশেষ করে সাংবাদিক প্রতিনিধি ব্যবসায়ী প্রতিনিধি উদ্যোক্তা রিসোর্ট/পর্যটন/হোটেল, উদ্যোক্তা গার্মেন্টস, a2i এর ঢাকা প্রধান কার্যালয় থেকে সঙ্গে যুক্ত ছিলেন আবু তাহের মোহাম্মদ জাবের যুগ্ন সচিব ও যুগ্ম প্রকল্প পরিচালক, উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন a2i এর উপসচিব মোহাম্মদ শামসুজ্জামান।

Advertisements