গাজীপুরে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকীতে শীতবস্ত্র বিতরণ
Advertisements

দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিকালে গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবে আলোচনা সভা, কেক কাটা, খতমে কোরআন, দোয়া মাহফিল ও এতিমদের মাঝে কোরআন শরীফ ও ভাসমান বেদে সম্প্রদায়ের ২০ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়। এ সময় শতাধিক এতিম শিশু প্রয়াত যমুনা গ্রুপের চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম স্মরণে রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

দোআ পরিচালনা করেন মাওলানা মুফতি মো. রেজাউল করিম। পরে এতিম শিশু, বেদে সম্প্রদায় সহ প্রান্তিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে দৈনিক যুগান্তরের জয়দেবপুর থানা প্রতিনিধি জসিম উদ্দিনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন যুগান্তরের গাজীপুরের স্টাফ রিপোর্টার মোহাম্মদ আবুল কাশেম।অনুষ্ঠানের শুরুতে যুগান্তরের স্বপ্নদ্রষ্টা ও যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। তাঁর আত্মার মাগফিরাত কামনা করে অর্ধশতাধিক এতিম ছাত্রদের দিয়ে খতমে কোরআন শেষে মোনাজাত করা হয়। একইসঙ্গে যুগান্তরের প্রকাশক ও যমুনা গ্রুপের বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি’র দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে প্রয়াত শিল্পপতি নুরুল ইসলামের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বক্তব্য দেন। বক্তারা বলেন, কর্ম তোমাকে বাঁচিয়ে রাখবে। বাংলার মানুষ তোমাকে মনে রাখবে। তোমার কীর্তি তোমাকে অমরত্ব দেবে।

বক্তারা আরও বলেন, লাখো মানুষের জন্য কর্মস্থান সৃষ্টি করে যাওয়া এ কর্মবীরের মৃত্যু নেই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সানজিদা আফরিন। এতে প্রধান আলোচকের বক্তব্যে কবি, লেখক ও সাংবাদিক শাহান সাহাবুদ্দিন বাংলাদেশের সংবাদপত্রে যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম-এর অবদান সহ বাংলাদেশ প্রতিষ্ঠায় কিংবদন্তির সাংবাদিকদের অবদান তুলে ধরেন।

এ সময় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলার গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন, জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাতাব উদ্দিন, নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকতা মাহমুদ আদনান ও ভাওয়ালগড় ইউপি চেয়ারম্যান মো. আবুবকর সিদ্দিক প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন যমুনা টিভির জেলা প্রতিনিধি হোসাইন আলী বাবু, যুগান্তর শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেক, যুগান্তর কোনাবাড়ি ও কাশিমপুর প্রতিনিধি মনির হোসেন মন্ডল, যায়যায়দিনের সদর প্রতিনিধি মুহাম্মদ আয়ুব খান, খোলা কাগজ সদর প্রতিনিধি আরিফুল ইসলাম খান, দৈনিক আজকের জনবানীর মুহাম্মদ মানিক মিয়া,দৈনিক নাগরিক ভাবনার সদর প্রতিনিধি ফরিদুল ইসলাম খান, দৈনিক সরেজমিনের স্টাফ রিপোর্টার সুমন গাজী, দৈনিক সংবাদ প্রতিদিনের ওবাইদুল হক, দৈনিক বর্তমান কথার সদর প্রতিনিধি আবু জাফরসহ গাজীপুরে দায়িত্বরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

Advertisements