গাজীপুরে পিসিআর ল্যাব সচল
Advertisements

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে করোনার নমুনা পরীক্ষার পিসিআর ল্যাবের সহায়ক যন্ত্রাংশ (বায়োসেফটি কেবিনেট) বিকল থাকায় ১০দিন করোনা পরীক্ষা বন্ধ ছিল। পিসিআর ল্যাবে নতুন বায়োসেফটি কেবিনেট যুক্ত হওয়ার ১০ দিন পর আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল থেকে করোনার নমুনা পরীক্ষা শুরু হয়েছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আবদুল কাদের বলেন, মেশিনটি বিকল হওয়ায় গত মাসের ২৮ তারিখ থেকে করোনা পরীক্ষা বন্ধ ছিল। গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের উদ্যোগে বিজিএমইএর সহযোগিতায় যন্ত্রটি হাসপাতালে স্থাপন করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) থেকে করোনা ভাইরাসের পরীক্ষা শুরু করা হয়েছে।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, গাজীপুরে প্রতিদিন গড়ে ৪০০ টির মত নমুনা পরীক্ষা হয়। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মেশিন নষ্ট হওয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ল্যাব ও ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হতো।

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, বিজিএমইএ কর্তৃপক্ষের কাছে অনুরোধে জানালে তারা দ্রুত ব্যবস্থা করে দিয়েছে। গত মঙ্গলবার যন্ত্রটি হাসপাতালে সংযুক্ত করা হয়েছে।

Advertisements