শ্রীপুরে কারখানার গোডাউনে আগুন
Advertisements

গাজীপুরে নর্দান ফ্যাশন নামে একটি পোশাক কারখানায় সন্ধ্যা পৌনে ৬টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুন নেভাতে গিয়ে কারখানার অন্তত ৫ জন শ্রমিক আহত হয়েছেন। অগ্নিকাণ্ডে কারখানার বিপুল পরিমাণ ফ্যাব্রিক্স ও মেশিন পুড়ে গেছে।

মঙ্গলবার (৯ মার্চ) সন্ধ‌্যা ৬টার দিকে সন্ধ্যা পৌনে ৬টায় কারখানাটির পাঁচতলা ভবনের তৃতীয় তলায় কাটিং সেকশনে এ আগুনের সূত্রপাত হয়।ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন।

কারখানার শ্রমিক ও ফায়ার সার্ভিস কর্মীরা জানায়, সন্ধ্যা ৬টার দিকে ওই কারখানার ৩য় তলায় কাটিং সেকশন থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পুড়ো ফ্লুরে ছড়িয়ে পড়ে। এতে ৩য় তলায় থাকা বিপুল পরিমাণ ফেব্রিক্স ও মেশিনপত্র পুড়ে যায়। সাভার ইপিজেড, কালিয়াকৈর, কাশিমপুর ডিবিএল ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। হুড়োহুড়ি করে নামতে গিয়ে এবং আগুন নেভাতে গিয়ে কারখানার প্রশাসনিক কর্মকর্তা রেজাউল করিম হৃদয় (৩৫) ও কাটিং সেকশনের শ্রমিক সোহেল (২৭)সহ অন্তত ৫ শ্রমিক আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করেছে ফায়ার সার্ভিস ।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisements