শতাধিক ইহুদিবাদী সেনা নিহত হয়েছে
Advertisements

ফিলিস্তিন ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের এক পদস্থ নেতা বলেছেন: গাজায় যুদ্ধবিরতির পর ইহুদিবাদী সেনাবাহিনীর শতাধিক সদস্য নিহত হয়েছে এবং হতাহতের ঘটনা প্রতিনিয়ত ঘটছে।

আল-জাজিরা নেটওয়ার্ক জানিয়েছে, হামাসের রাজনৈতিক কার্যালয়ের সদস্য মোহাম্মদ নিজাল বলেছেন: গাজায় অস্থায়ী যুদ্ধবিরতির পর গত ৯ দিনে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের হামলায় দখলদার ইহুদিবাদীদের শত শত সেনা নিহত হয়েছে।

নিজাল আরও বলেন: দখলদার ইহুদিবাদী সেনারা কল্পনাও করতে পারে নি তাদের এই পরিমাণ ক্ষয়ক্ষতি হবে। সামরিক মানদণ্ড অনুযায়ী প্রতিরোধ শক্তি এই যুদ্ধে বিজয়ী হিসেবে বিবেচিত বলেও নিজাল মন্তব্য করেন।

হামাসের এই পদস্থ নেতা বলেন: ইহুদিবাদী শত্রুদের সঙ্গে আলোচনা কেবল পরিপূর্ণ যুদ্ধবিরতির পরই হতে পারে। তার আগে গাজা থেকে একজন বন্দি ইহুদিবাদীরও জীবিত বের হবার কোনো সম্ভাবনা নেই।

তিনি বলেন: নেতানিয়াহু যুদ্ধ চালিয়ে যেতে চায় এজন্য যে আমেরিকা, ব্রিটেন এবং জার্মানি মনে করে এই মুহূর্তে যুদ্ধ বিরতিতে গেলে তেলআবিবের পরাজয় হবে।

ইহুদিবাদী ইসরাইলের দেওয়া সর্বশেষ পরিসংখ্যানে স্থল অভিযানে তাদের ১০২ সেনা নিহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। তাদের পরিসংখ্যান অনুযায়ী আল-আকসা তুফান অভিযান শুরু হবার পর থেকে এ পর্যন্ত ৪২৫ ইসরাইলি সেনা নিহত হয়েছে। যদিও হামাস বলছে নিহত ইসরাইলি সেনাদের প্রকৃত সংখ্যা অনেক বেশি।

Advertisements