বারিষাব ইউনিয়নের কয়েকটি রাস্তার বেহাল দশা
Advertisements

শীতকালে প্রচন্ড ধুলাবালি, বর্ষাকালে কাদার খেত। গাজীপুরের কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ডাওরা গ্রামের ছায়েদ আলির বাড়ি থেকে বরদারা পর্যন্ত আধা কিলোমিটার রাস্তায় জনগনের দূ্র্ভোগের শেষ নেই। পাকা রাস্তা হতে ১০০মিটার ইটের সলিং হলেও ইট মানহীন হওয়ায় কয়েকটি স্থানে ভেঙে গেছে। রাস্তাটি পাকা না হওয়ায় প্রায় ১৪০০-১৫০০ মানুষকে দীর্ঘদিন ধরে লাগামহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানান এলাকাবাসী। বিশেষ করে বরদারা থেকে ব্যুরো ও আমন ধান নেয়ার একমাত্র রাস্তা হওয়ায় আশেপাশের দুই তিন এলাকার জনগনের দূ্র্ভোগ পোহাতে হয়।

অন্যদিকে দামুয়ার চালা গ্রামের ভূঁইয়া বাড়ি থেকে দামুয়ারচালা ঈদগাহ পর্যন্ত রাস্তার বেহাল দশা। স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রামের একমাত্র মাটির রাস্তাটির দীর্ঘদিন থেকেই নেই কোন সংস্কার। আর বর্ষাকালে এ রাস্তার হাটু কাঁদার চলাচল খুবই কষ্টসাধ্য। গ্রামের বাসিন্দা অনেকেই আক্ষেপ করে জানান কাপাসিয়ার সব জায়গায় সবকিছুর উন্নয়ন হলেও আমাদের এই বারিষাব ইউনিয়নের রাস্তার কোন উন্নয়ন হয় না। আর যানবাহন চলাচল করতে না পারায় আমাদের গ্রামের কোন আত্মীয়-স্বজন বেড়াতে আসতে পারে না কারণ গ্রামের রাস্তা-ঘাট ভালো নয়।

এ ব্যাপারে জানতে বারিষাব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউজ্জান বাবলু’র মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

পরে ইউপি সদস্য (১,২ ও ৩ নং) সাবিনা ইয়াসমিন রুমার মুঠোফোনে যোগাযোগ করে কথা বললে তিনি একমত পোষণ করে বলেন এই রাস্তায় বৃষ্টি বাদল হলে রাস্তায় চলাচলে মানুষের দূর্ভোগ পোহাতে হয়।সামনে বরাদ্দ আসলে ৩ নং ওয়ার্ড ডাওরা গ্রামের ছায়েদ আলির বাড়ি থেকে বরদারা পর্যন্ত রাস্তায় কাজ করার আশ্বাস প্রদান করেন।

Advertisements