এক দফার আন্দোলনে সংহতি এবি পার্টির
Advertisements

ফ্যাসিবাদী সরকারের পদত্যাগে এক দফা আন্দোলনের প্রতি সংহতি ও রাষ্ট্র মেরামতের অঙ্গীকারসহ এবি পার্টি ঘোষিত দুই দফার ভিত্তিতে সকল দলের ঐকমত্য প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। এ লক্ষ্যে আগামী শুক্রবার রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

বুধবার বেলা ১২টায় রাজধানীর বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয় সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী প্রেস ব্রিফিংয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এতে দলের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। ব্রিফিংটি সঞ্চালনা করেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।
এক দফা আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আগামী শুক্রবার রাজধানীতে বিক্ষোভসহ আন্দোলন কর্মসূচি ঘোষণা করে লিখিত বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, গত বছরের ডিসেম্বর মাসে এবি পার্টির পক্ষ থেকে ‘দুই দফা’র দাবিতে আমরা আন্দোলন শুরু করেছিলাম। আমাদের সেই ‘দুই দফা’ ছিল অবৈধ সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ-নির্দলীয় অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও রাষ্ট্র মেরামত এবং রাষ্ট্রব্যবস্থার সংস্কারে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা।

বিএনপির সাথে যুগপৎ আন্দোলনে শামীল না হয়েও চলমান আন্দোলনে স্বতন্ত্র অবস্থান প্রসঙ্গে তিনি বলেন, ফ্যাসিবাদকে পরাস্ত করতে হলে দেশবাসীকে সঙ্গে নিয়ে সংগ্রামরত সকল রাজনৈতিক শক্তিকে একযোগে রাজপথে নামতে হবে। আমরা অধিকার সচেতন একটি গণতান্ত্রিক সংগ্রামের স্বতন্ত্র ধারা গড়ে তুলতে চাই। আগামী ১৪ জুলাই (শুক্রবার) বিকেল তিনটায় বিজয়-৭১ চত্বরে এবি পার্টি বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচির মধ্যদিয়ে নতুন ধারার আন্দেলনের সূচনার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, এই ফ্যাসিবাদী সরকারের সকল জুলুম ও নির্যাতনের বিরুদ্ধে জনগণের গণতান্ত্রিক ও ভোটাধিকার রক্ষায় এবি পার্টি জীবন বাজি রেখে লড়াই চালিয়ে যাবে।

এ সময় দলের যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, বিএম নাজমুল হক, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, আব্দুল বাসেত মারজান সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Advertisements