ঋষি সুনাককে শেখ হাসিনার অভিনন্দন
Advertisements

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘আমাদের দীর্ঘস্থায়ী রাজনৈতিক, অর্থনৈতিক ও কৌশলগত অংশীদারিত্ব আরো জোরদার করতে তার (ঋষি সুনাক) সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আমি উন্মুখ।

মঙ্গলবার প্রধানমন্ত্রী একটি অভিনন্দনপত্রে বলেন, ‘আমি বাংলাদেশ সরকার এবং জনগণের পক্ষ থেকে গ্রেট ব্রিটেন ও উত্তর আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রীর পদে দায়িত্ব গ্রহণের জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই।’

তিনি আরো বলেন, ‘দক্ষিণ এশীয় বংশোদ্ভূত একজন তরুণ ব্রিটিশকে এই শীর্ষ নেতৃত্বের স্থানে দেখে আমি আনন্দিত।’

তিনি জোর দিয়ে বলেন যে, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে; যার মূল গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও সহনশীলতার গভীরে নিহিত।

তিনি বলেন, সময়ের সাথে সাথে বাণিজ্য, বিনিয়োগ ও টেকসই উন্নয়নে আমাদের দৃঢ় সহযোগিতা শক্তি আরো বৃদ্ধি পেয়েছে। সর্বোপরি, যুক্তরাজ্যে অবস্থানরত বাংলাদেশী-ব্রিটিশ প্রবাসীরা দুই দেশের উন্নয়নের জন্য সাধারণ সম্পদ হিসেবে কাজ করে।

প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, এ বছর বাংলাদেশ ও ব্রিটেন কমনওয়েলথভুক্ত দুই দেশের মধ্যে বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উদযাপন করেছে।

যুক্তরাজ্যের জনগণকে শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি প্রদানে মহান দায়িত্ব পালনকালে সুনাকের সুস্বাস্থ্য, সুখ ও সাফল্য কামনা করেছেন শেখ হাসিনা।

সূত্র : ইউএনবি

Advertisements