Hizbullah attack kills top-ranking Zionist army officer
Advertisements

ইহুদিবাদী ইসরাইলের রাজধানী তেল আবিবের উপকণ্ঠে একটি সামরিক গোয়েন্দা ঘাঁটিতে রকেট হামলা চালিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

সংগঠনটি এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার ইসরাইলি সামরিক বাহিনীর গোয়েন্দা ইউনিট-৮২০০’র গ্লিলট ঘাঁটিতে প্রতিশোধমূলক হামলা চালানো হয়। গাজাবাসী ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে এবং লেবানন ও তার জনগণের প্রতিরক্ষায় এ হামলা চালানো হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ইসরাইলি আগ্রাসন ও গণহত্যার জবাবে হিজবুল্লাহ গত কয়েকদিন ধরে ‘খায়বার’ সিরিজের যে পাল্টা হামলা শুরু করেছে তার অংশ হিসেবে সোমবারের অভিযান চালানো হয়।

একইসঙ্গে সোমবার হিজবুল্লাহর যোদ্ধারা ইসরাইলের অবৈধ ইহুদি বসতি কারমিয়েল ও মালোট-তারশিহা এবং ইসরাইলের হাশাহার এলাকায় ইহুদিবাদী বাহিনীর একটি ক্যাম্পে ঝাঁকে ঝাঁকে রকেট নিক্ষেপ করেছে। এসব হামলায় সম্ভাব্য ক্ষয়ক্ষতির পরিমাণ যথারীতি গোপন রেখেছে তেল আবিব।

এদিকে সোমবার ইসরাইলের হাইফা বন্দরে কর্মরত শত শত শ্রমিক আরবি ভাষায় একটি টেক্সট মেসেজ পেয়েছে বলে খবর পাওয়া গেছে। ওই মেসেজে বলা হয়েছে, তারা এমন একটি শহরে কাজ করছে যেখানে প্রতিরোধ অক্ষের ক্ষেপণাস্ত্র আঘাত হানতে পারে। গত কয়েকদিনে হাইফার বেশ কিছু লক্ষ্যবস্তুতে হিজবুল্লাহর রকেট ও ড্রোন আঘাত হেনেছে।

অন্যদিকে দক্ষিণ লেবাননে ইসরাইলি বাহিনীর স্থল অভিযান রুখে দিচ্ছেন হিজবুল্লাহ যোদ্ধারা। এ কাজে তারা রকেট, ড্রোন ও কামানের গোলা ব্যবহার করছেন। এর আগে সোমবার সকালে লেবাননের রাজধানী বৈরুতসহ দেশটির দক্ষিণাঞ্চলে ইসরাইলি বিমান হামলায় অন্তত ১৬ জন নিহত ও ৫৯ জন আহত হয়েছেন।

Advertisements