আড়িয়ালখাঁ নদী দূষণ
Advertisements

নরসিংদী ও কিশোরগঞ্জে প্রবাহমান নদী আড়িয়ালখাঁ। সম্প্রতি দখল ও দূষণের কবলে পড়ে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করছে। নদীদূষণ ও দখল নিরসণের দাবিতে মানববন্ধন ও আলোচনা সভা করেছেন নরসিংদীর রায়পুরার সচেতন নাগরিক সমাজ। এতে সহযোগিতা করেছেন বাংলাদেশ নদী পরিব্রাজক দলের গাজীপুর থেকে আসা নদীপ্রেমীরা।

শুক্রবার (১৩ মে) বিকেল চারটায় উপজেলার সরকারি আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে আড়িয়ালখাঁ নদীর তীরে এ মানববন্ধন শুরু হয়ে পাঁচটার দিকে শেষ হয়। এতে সঞ্চালনা করেন আড়িয়াল খাঁ নদী রক্ষা কমিটির আহবায়ক আবু রায়হান সরকার।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, নদী পরিব্রাজক দলের উপদেষ্টা কবি ও অধ্যাপক অসীম বিভাকর, কবি ও অধ্যাপক আহাম্মাদুল কবীর, কবি, গল্পকার ও সাংবাদিক শাহান সাহাবুদ্দিন, নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় সদস্য ও কলামিস্ট সাঈদ চৌধুরী, এডভোকেট বাবুল হোসেন খান, আদিয়াবাদ ইউপি চেয়ারম্যান মো.সেলিম মিয়া, ডৌকারচর ইউপি চেয়ারম্যান মো. মাসুদ ফরাজী, অধ্যক্ষ নূর শাখাওয়াত হোসেন, শিক্ষা উদ্যোক্তা ও নদী পরিব্রাজক দলের গাজীপুর সদর উপজেলা সভাপতি জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নূরে আলম, সাংবাদিক মো. মোজাহিদ, যুবলীগনেতা মো. রুবেল মিয়া ও আশরাফুল প্রমূখ।

Advertisements