আগের ভাড়ায় চলবে গণপরিবহন
Advertisements

দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করেছে সরকার। আগামী ১১ আগস্ট থেকে সড়কে অর্ধেক গণপরিবহন চলাচলের নির্দেশনা দিয়েছে সরকার। আর সরকারের সেই নির্দেশনা অনুযায়ী আগের ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

রোববার (৮ আগস্ট) মন্ত্রপরিষদ বিভাগ থেকে কঠোর লকডাউন শিথিল করে প্রজ্ঞাপন জারির পর গণপরিবহন নিয়ে এ সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানান খন্দকার এনায়েত উল্যাহ।

প্রজ্ঞাপন অনুযায়ী, এবার ১১ আগস্ট থেকে অর্ধেক নয়; শতভাগ আসনে যাত্রী নিয়ে চলাচল করতে পারবে গণপরিবহণ। তবে সড়কপথে গণপরিবহণ চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) নিজ নিজ অধিক্ষেত্রের আইনশৃঙ্খলা বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর/সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহণ সংখ্যার অর্ধেক চালু করতে পারবে।

প্রজ্ঞাপনের বিষয়ে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব বলেন, গণপরিবহনে সব আসনে যাত্রী নেয়ার নির্দেশনা আসায় যাত্রীদের কাছ থেকে আগের ভাড়া নেবো। অতিরিক্ত ভাড়া যাত্রীদের কাছ থেকে নেয়া হবে না।

তিনি আরও বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১১ আগস্ট থেকে আগের ভাড়ায় যাত্রী নিয়ে গণপরিবহন চালানো হবে।

Advertisements