অস্ট্রেলিয়ার কঠিন শর্তে খেলতে পারছেন না মুশফিক
Advertisements

পারিবারিক কারণে জিম্বাবুয়ের বিপক্ষে না খেললেও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা খেলতে চেয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তিনি চাইলেও সম্ভব হচ্ছে না। অস্ট্রেলিয়ার দেওয়া কঠিন শর্ত আটকে দিল তাকে।

পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। ৩ অগাস্ট থেকে ৯ অগাস্ট হবে সিরিজের সবগুলো ম্যাচ। করোনাভাইরাস মহামারির বিবেচনায় এই সিরিজ হচ্ছে কঠিন সুরক্ষা বলয়ের শর্ত মেনে।

অস্ট্রেলিয়ার দেওয়া শর্তগুলোর একটি ছিল, অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসার অন্তত ১০ দিন আগে খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারিসহ সংশ্লিষ্ট সবাইকে কোয়ারেন্টিনে থাকতে হবে।

জিম্বাবুয়ে সফরে সুরক্ষা বলয়ে থাকা ক্রিকেটাররা দেশে এসেই হোটেলে আরেক বলয়ে ঢুকে যাব। বাধ সেধেছে মুশফিকের বেলায়।

তার বাবা-মা করোনায় আক্রান্ত হওয়ায় জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ না খেলেই তিনি ফিরেছিলেন দেশে, এখন আছেন পরিবারের সঙ্গে। আজ বৃহস্পতিবার পর্যন্ত তিনি কোয়ারেন্টিনে যাওয়ার অবস্থায় নেই। অর্থাৎ অস্ট্রেলিয়া আসার ১০ দিন আগে তিনি তা করতে পারছেন না। তবে তার বাবা-মা সুস্থ হওয়ার পথে থাকায় সিরিজ শুরুর আগেই দলে যোগ দিতে পারতেন।

সেদিক বিবেচনায় রেখে বিসিবি চেয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে মুশফিকের ব্যাপারে ছাড় আনতে। কিন্তু চেষ্টা করেও তাতে ফল মেলেনি।

ক্রিকেটওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানান হতাশার খবর, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া মুশফিকের ব্যাপারে রাজী হয়নি। ওরা যেমনটা চেয়েছিল সেভাবেই সব করতে হবে।’

মুশফিক না থাকায় জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি দলের সঙ্গে বাড়তি রেখে দেওয়া হয়েছে মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেনকে। পেসারদের ঝুঁকি বিবেচনায় আছেন রুবেল হোসেনও।

Advertisements