নাঈমুল ইসলাম খান
Advertisements

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন জ্যেষ্ঠ সাংবাদিক আমাদের নতুন সময় পত্রিকার এমেরিটাস সম্পাদক এবং আমাদের অর্থনীতির সাবেক সম্পাদক নাঈমুল ইসলাম খান। বৃহস্পতিবার (৩০ মে) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণাল‌য়ে এ বিষ‌য়ে চিঠি পাঠা‌নো হ‌য়ে‌ছে। মন্ত্রণালয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গত ১০ মার্চ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল মারা যান। তারপর থেকেই প্রেস সচিবের পদটি শূন্য ছিল। যদিও এই পদে নিয়োগ নিয়ে নানামুখী জল্পনা কল্পনা ছিল। কে হচ্ছেন প্রধানমন্ত্রীর পরবর্তী প্রেস সচিব তা ছিল আলোচনায়। গুঞ্জন ছিল শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলামই হতে পারেন তার প্রেস সচিব। অনেকেই তার নিয়োগ নিশ্চিত বলেও ধরে নিয়েছিলেন।

দীর্ঘ আড়াই মাসের বেশি সময় পর আজ সর্বশেষ জানা যায়, প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে সাংবাদিক নাঈমুল ইসলাম খান-ই নিয়োগ পেলেন । বাংলাদেশে নতুন ধারার সাংবাদিকতা শুরুর ক্ষেত্রে তাকে অনেকে অগ্রপথিক মনে করেন। বিশেষ করে ইত্তেফাক ও সংবাদ যুগের পর আজকের কাগজের মাধ্যমে বাংলাদেশে সাংবাদিকতার যে নতুন ধারা সৃষ্টি হয়েছিল তার নেতৃত্ব দিয়েছিলেন নাঈমুল ইসলাম খান।

Advertisements