গাজীপুরে মিষ্টি কারখানায় অভিযান

অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরিসহ নানা অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তার টেক নগপাড়া এলাকায় ‘রসের মিষ্টি’ নামক একটি মিষ্টি তৈরির কারখানাকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ভ্রাম‌্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান অভিযান পরিচালনা করার কথা জানিয়েছেন।

তিনি জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের টেক নগপাড়া এলাকায় একটি গোডাউন ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে মিষ্টি, দইসহ বিভিন্ন খাদ্যপণ্য তৈরি করে আসছিল ‘রসের মিষ্টি’। সেখানকার তৈরি করা মিষ্টি উত্তরা, টঙ্গী, গাজীপুর ও ঢাকা শহরের বিভিন্ন দোকানে নিয়ে বিক্রি করা হতো। অস্বাস্থ্যকর পরিবেশে এসব খাদ্যপণ্য তৈরি ও গোডাউন থেকে দুর্গন্ধ বের হওয়ার গোপন সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, মিষ্টি তৈরির গাদে মশা-মাছিসহ আবর্জনা, কেমিক্যাল মিশিয়ে ঘি তৈরি এবং কোনো বর্জ্য ব্যবস্থাপনা না থাকার প্রমাণ পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত কারখানার দায়িত্বরত স্টাফ মোজাম্মেল হোসেনকে আটক করে কারখানাকে নগদ চার লাখ টাকা জরিমানা আদায় করেন। এর পাশাপাশি ‘রসের মিষ্টি’র গোডাউনের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

অভিযানে গাজীপুর স্যানিটারি পরিদর্শক, বাসন থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisements