হেফাজতের সহকারী মহাসচিব

রাজধানীর লালবাগে অজ্ঞাত দুর্বৃত্তের ছুরিকাঘাতে হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব এবং মহানগর কমিটির সহসভাপতি মাওলানা জসিম উদ্দিন (৫৫) গুরুতর আহত হয়েছেন। মাওলানা জসিম উদ্দিন রাজধানীর জামিয়া আরাবিয়া লালবাগ মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক। তিনি প্রয়াত মুফতি ফজলুল হক আমিনীর জামাতা।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেল ৫টার দিকে লালবাগ পোস্তায় অবস্থিত জামিয়া আরাবিয়া মাদরাসার সামনে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় মাদরাসাছাত্ররা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

জামিয়া আরাবিয়া মাদরাসার ছাত্র সানাউল্লাহ জানান, মাওলানা জসিম উদ্দিন ওই মাদরাসার মুহাদ্দিস। তার বাসা ধানমন্ডির লালমাটিয়ায়। বিকেলের দিকে মাদরাসার কাজ শেষ করে রিকশা নিয়ে লালমাটিয়া তার বাসায় ফিরছিলেন। মাদরাসা থেকে কিছু দূর গেলে পেছন দিক থেকে তাকে ছুরিকাঘাত করা হয়। কে বা কারা তাকে ছুরিকাঘাত করেছে, এ বিষয়ে কিছুই জানাতে পারেননি তিনি। তবে মাদরাসার পাশে থাকা সিসি ক্যামেরা ফুটেজ দেখলে জানা যাবে।

লালবাগ থানার ওসি (অপারেশন) মো. আসলাম মোল্লা জানান, বিষয়টি আমরা শুনেছি। সিসি ক্যামেরা ফুটেজ দেখা হচ্ছে। আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।

এদিকে হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন জানান, আহত ব্যক্তির অবস্থা গুরুতর। তার পিঠে বড় ধরনের আঘাত আছে। রক্ত দেওয়া হচ্ছে। তার ডায়াবেটিকস ও বাইপাস সার্জারি করা হয়েছে আগে। সবকিছু বিবেচনা করেই তার চিকিৎসা চলছে। স্ট্যাবল হলে অস্ত্রোপচার করা হবে।

Advertisements